চার বছর পর আশরাফুলের সেঞ্চুরি

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ক্রীড়া ডেস্ক: বিপিএলে স্পট ফিক্সিংয়ের দায়ে তিন বছরের বহিষ্কারাদেশ কাটিয়ে গত বছর জাতীয় লিগ দিয়ে ঘরোয়া ক্রিকেটে ফিরেছিলেন মোহাম্মদ আশরাফুল। কিন্তু ফেরাটা স্মরণীয় করে রাখতে পারেননি জাতীয় দলের সাবেক অধিনায়ক। বাজে খেলায় পরে দল থেকে বাদ পড়ার অভিজ্ঞতাও হয়েছিল। এবার শুরুটা করেছেন দুর্দান্ত। চার বছর পর যেকোনো ধরনের ক্রিকেটে চট্টগ্রামে প্রথম সেঞ্চুরির দেখা পেলেন আশরাফুল।

ঘরোয়া ক্রিকেটে ফিরে শুরুর ভাগে ব্যাটে রানবন্যা ছোটাতে পারেননি। সেটা নিয়ে আক্ষেপ ছিল। ইনিংস বড় করতে কঠোর পরিশ্রম করে যাওয়ার কথা বলেছিলেন আশরাফুল। সেটার ফল টেনে আনলেন মাঠেও। চট্টগ্রামে ১০০ রানে অপরাজিত থেকে এগোছেন সামনের দিকে।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম স্তরের ম্যাচে চট্টগ্রাম বিভাগের বিপক্ষে নেমেছে ঢাকা মেট্রো। শুক্রবার দলের তিন উইকেট পড়ার পর ক্রিজে আসেন আশরাফুল। সঙ্গী অধিনায়ক মার্শাল আইয়ুব (১১)। কিন্তু জুটি বড় হয়নি।

পরে যোগ দেন মেহরাব হোসেন জুনিয়র। দুজনেই দাঁড়িয়ে যান। ১৬৫ রানের জুটি গড়ে অবিচ্ছিন্ন আছেন।

আশরাফুল ১০০ রানের ইনিংস সাজিয়ে এগোচ্ছেন ১২ চার ও ২ ছয়ে ১৮০ বলে। ইনিংসের ৮০তম ওভারের তৃতীয় বলে নাঈম হাসানকে বাউন্ডারি মেরে মাইলফলক স্পর্শ করেন তিনি। সঙ্গী মেহরাব জুনিয়র ৫ চার ও এক ছয়ে ১৮৩ বলে ৬৮ রানে তাকে সঙ্গ দিচ্ছেন।

দুজনের শতরানের জুটিতে ৮১ ওভারে ৪ উইকেটে ২৩৯ রান তুলে সংগ্রহ বাড়াচ্ছে মেট্রো। শুরুতে শামসুর রহমান ৫, সৈকত আলি ৩৮, আসিফ আহমেদ ১৮ রানে সাজঘরে ফিরেছেন।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »