আজকের রাশিফল: ১৬ সেপ্টেম্বর, ২০১৭

Feature Image

মেষ (মার্চ ২১ – এপ্রিল ১৯) : আপনি জন্মগতভাবেই নেতৃত্ব দেয়ার গুনাবলী অর্জন করেছেন। ব্যবসায়িক কর্মকাণ্ডে নেয়া আপনার উদ্যোগ আপনাকে অন্যের নেজরে পরবে। কর্মস্থলে সহকর্মীর ভুলের কারণে সুযোগ হাতছাড়া হয়ে যেতে পারে। প্রবাসী কারও প্রেমের আহ্বানে সাড়া দিতে হতে পারে।

বৃষ (এপ্রিল ২১- মে ২১) : বৃষ যতটা অন্তর্মুখি, ততটা বহির্মুখি হয়ে ওঠেন নিজের জগতটির সঠিক সন্ধান পেলে। তো খুঁজে নিন আপনার আসল জগৎ যেখানে আপনার প্রতিটি চিন্তা, প্রতিটি ঘামের ফোঁটা থেকে জন্ম নেবে বড় ধরনের শিল্পকর্ম, যা পৃথিবী আপনার কাছে চাইছে। কর্মক্ষেত্রে মাথা রাখুন ঠাণ্ডা, নিদ্রাকুসুম তেল মাখিয়ে রাখুন বুকের বাম পাশের ত্বকে, এভাবে হৃদপিণ্ডকে ঘুম পাড়িয়ে রাখুন, নয়ত প্রেমময় কোনো মুখ, দারুণ চোট দিতে পারে।

মিথুন (মে ২২- জুন ২১) : শুভ পরিণয় অতি সন্নিকটে, তার প্রস্তুতি নিতে থাকুন, আর কান পেতে বাতাসে প্রেমের বাঁশির মধুরতম সুর শুনতে থাকুন। পারিবারিক সুসম্পর্কে ভর করে উজ্জ্বল সব গল্প রচিত হবে। বন্ধুভাগ্যে ভর করে নতুন কোনো চাকরি জুটে যেতে পারে যা আপনার সঙ্গে দারুণ স্যুট করবে। আর অর্থভাগ্যও প্রসন্ন বেশ, দিনের শেষে মিলতে পারে কড়ি, যখন আর বাইরে যাওয়ার অবকাশ নেই।

কর্কট (জুন ২২- জুলাই ২২) : মাথার ওপর সূর্যকে খাড়াভাবে পড়তে দেবেন না, যখন হেলে পড়বে, তখন বেরোন ঘর থেকে, নয়ত আপনার গরম মেজাজ কোনো অনর্থ ঘটিয়ে দিতে পারে। শিল্পসাহিত্যের দিকে ঝুঁকে থাকা মন আজ তার পর্যাপ্ত রসদ পাবে, জন্ম নিতে পারে দারুণ কোনো কাজ। অর্থভাগ্য সাম্যাবস্থায় থাকবে।

সিংহ (জুলাই ২৩- আগস্ট ২৩) : সিংহ আপনার কেশর চিরুণী দিয়ে আঁচড়ে রাখুন, যেন ঝড়ের বাতাস তা এলোমেলো করে দেয়ার আগে দু’বার ভাবে। সিংহ, নখও থাবার ভেতর লুকিয়ে রাখুন, যেন নতুন বন্ধুতা করতে আসা মানুষটি, যিনি আপনার অপ্রতিরোধ্য ব্যক্তিত্বের জাদুতে মোহিত হয়ে আছেন, তিনি যেন দূরে সরে না যান, তার যেন মোহভঙ্গ না ঘটে। কর্মক্ষেত্রে ভাগ্য প্রসন্ন থাকবে না, সহকর্মীদের ওপর জন্ম নিতে পারে গোপন ক্ষোভ, আর অর্থভাগ্যের দিক থেকে বরাবর এ+ আপনার মন্দভাগ্য, সেটা নতুন করে মনে না করিয়ে দিলেও চলবে।

কন্যা (আগস্ট ২৪- সেপ্টেম্বর ২৩) : কন্যা রাশিগতভাবে কিছুটা অতিন্দ্রীয় ক্ষমতা অধিকার করে থাকেন, কিন্তু এই ইট-কাঠ মোটর-বাতির যুগে অতিন্দ্রীয়তা ফেলেছেন হারিয়ে। তবে, তাকে পুনরায় জাগ্রত করতে পারেন আজ, হাতের কাছে গুরুত্বপূর্ণ এক বই পাবেন যাকে প্রথম দর্শনে মনে হবে ততটা গুরুত্বপূর্ণ নয়, সেটা ফাঁ করে পড়ে ফেলুন।

তুলা (সেপ্টেম্বর ২৩- অক্টোবর ২২) : তুলা সাহায্যকারী রাশিগুলোর মধ্যে সম্ভবত সবার সেরা, তাদের এ গুণটির জন্যে জীবনে গুরুত্বপূর্ণ ও সত্যিকার কিছু বন্ধু পেয়ে থাকেন তারা। তেমনই কোনো বন্ধুর সঙ্গে আজ শত্রুতা দিয়ে পরিচয় ঘটতে পারে। প্রেমের প্রস্তাব দেয়ার দুরূহ দুপুর মাথার ওপর ডেকে না এনে একাকীত্বের রাত গভীর শীতলতা উপভোগ করুন আরও কয়েক দিন, প্রেম যখন আপনাতেই আসবে যখন, ঠেকিয়ে রাখা কঠিন হবে। অর্থভাগ্য ভালো, সহকর্মী ভাগ্য কালো।

বৃশ্চিক (অক্টোবর ২৩- নভেম্বর ২১) : বৃশ্চিক যেখানে সেখানে তর্ক জুড়ে না দেয়ার পরামর্শ দেয়া যাচ্ছে। আরও পরামর্শ দেয়া হচ্ছে অতিঘনিষ্ট কারও সঙ্গে ছাড়া বেশিক্ষণ কথা বলবেন না। কেননা গ্রহের ফেরে আপনার তরল মনোভাব আজ গোপন কথা বেমক্কা ফাঁস করে দিতে পারে। কর্মক্ষেত্রে কাজের গতি দিয়ে সহকর্মীদের ঈর্ষান্বিত করে দিন। অর্থভাগ্য ভালো নেই।

ধনু (নভেম্বর ২২- ডিসেম্বর ২১) : ধনু, আজ পদ্মপাতা দেখলে যদি তার চারপাশে খেলতে ইচ্ছে করে তবে জানবেন, সেখানে গোখরো সাপ নিশ্চিত অপেক্ষা করে আছে। প্রেমের ভাগ্যের মতো চক্রাকার কোনো কিছু আর নেই, এটা গড়িয়ে গড়িয়ে চেনা স্থান থেকে যাত্রা শুরু করে অচেনা স্থানে গিয়ে থামে, এর রোমাঞ্চ খুব কাছ থেকে দেখতে পাবেন আজ। অর্থ ভাগ্য প্রসন্ন।

মকর (ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯) : মকর যদি রেগে যায়, তবে অন্য গ্রহে হলেও অনর্থ ঘটে যাবে। কুম্ভ নারীর আজ অনেকটা সময় নষ্ট করে দিতে পারে রূপচর্চার ঝোঁক, কুম্ভ পুরুষের আজ অনেকটা সময় খসে পড়তে পারে কু-সঙ্গে পড়ে। কর্মক্ষেত্রে জরুরি কাগজ গোপন ড্রয়ারে রেখে চাবিটা কোঁৎ করে গিলে ফেলুন, কারণ আপনার পেছনে ফেউ লেগেছে। অর্থভাগ্য মন্দ।

কুম্ভ (জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮) : কুম্ভ দারুণ চাঙা হয়ে উঠবেন শরীরে ও মনে। কিন্তু জানেনই তো পৃথিবী সবসময় সমতা মেনে চলে, যে কারণে দিনের শেষে জিভ হয়ে যেতে পারে তেতো আর মনটা- অপমানিত। বন্ধু চিনতে ভুল করতে পারেন শেষ মুহূর্তে, কর্মক্ষেত্রে বিবাদে জড়িয়ে পড়তে পারেন অযোগ্য কোনো সহকর্মীর সঙ্গে। অর্থভাগ্যের জন্যে চাতক পাখির মতো তাকিয়ে আছেন, কিন্তু জানেনই তো বৃষ্টির কী অবস্থা আজকাল!

মীন (ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০) : মীন মুখ সামলে থাকুক, পেটের কথা পেটেই থাকুক। কয়দিন পর সবাই যখন আপনাতেই জানবে, তখন ব্যাপারটা নিয়ন্ত্রণ করা সহজ হবে, কথাটা অদ্ভুত শোনালেও এটাই সত্য। ধনুকে আজ খাবার খেতে হবে মেপে মেপে, পাখির মতো, বদহজমের যোগ আছে যদি যা তা খান যত্রতত্র এবং ভালোই যন্ত্রণা দিতে পারে অভিশপ্ত জাংক ফুড, সুতরাং সতর্কতা অবলম্বন করুন।

আরো খবর »