রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে ভোলায় মানববন্ধন-প্রতিবাদ সভা অব্যাহত

Feature Image

ভোলা  থেকে ইয়াছিনুল ঈমনঃ  মিয়ানমারের আরাকান রাজ্যে রোহিঙ্গা মুলসমানদের ওপর মিয়ানমার সেনাবাহিনী কর্তৃক গণধর্ষণ, গণহত্যা, বাড়িঘরে অগ্নিসংযোগের প্রতিবাদে মানবন্ধন ও প্রতিবাদ সভা অব্যাহত রয়েছে।

রবিবার সকালে ভোলায় মানববন্ধন ও প্রতিবাদসভা কর্মসূচি পালন করেছে ইসলামী ঐক্য আন্দোলন ভোলা জেলা শাখা এবং বাংলাদেশ জমাইয়েতে হিযবুল্লাহ ভোলা জেলা শাখা। সকাল ১১টায় ভোলা সদর রোডের কে-জাহান মার্কেটের সামনে এ মাননবন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন মানবাধিকার-সামাজিক সংগঠন এবং বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করেন। মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তৃতা করেন ইসলামী ঐক্য আন্দোলনের কেন্দীয় নায়েবে আমীর এবং দৈনিক আজকের ভোলা পত্রিকার সম্পাদক আলহাজ্ব মুহাঃ শওকাত হোসেন, মোবাশ্বেরুল হক নাঈম,সাংবাদিক আফজাল হোসেন প্রমূখ।

 

বক্তারা বলেন, মিয়ানমারের সামরিক বাহিনীরা রোহিঙ্গা মুসলমানদের ওপর গণহত্যা, গণধর্ষণ, অগ্নিসযোগ এবং ভয়ংকর নির্যাতন চালিয়ে যাচ্ছে। মিয়ানমারের সামরিক বাহিনীর এ নির্যাতনে তারা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। অবিলম্বে সকল নির্যাতন বন্ধ করে, রোহিঙ্গা মুসলমানদের অধিকার ফিরিয়ে দেওয়ার পাশাপাশি জাতিসংঘ থেকে মিয়ানমার সরকার অং সান সু চীর নোবেল পুরুস্কার বাতিলের দাবি জানান।

আরো খবর »