×
  • প্রকাশিত : ২০২২-১১-১৫
  • ৬৪০ বার পঠিত

আমরা সেলফি যুগে বসবাস করছি। যেকোনো ছবি একটু ভলো হলে সামাজিক যোগাযোগ মাধ্যমে দিয়ে দিচ্ছি। যেটাই করি না কেন সবাই চায় ছবি তুললে সেটা যেন ভালো আসে―একা হোক বা কয়েকজন মিলে তোলা হোক। ক্যামেরার সাথে শুধু সেজে চলে এলেই হবে না।

কোন রঙের পোশাক পরছেন সেটাও ঠিক করা জরুরি। কারণ সুন্দর ছবি সবার চাই।  

কিছু কিছু রঙের পোশাক পরে ছবি না তোলাই ভালো। কী সেগুলো চলুন জেনে নিই।

 ** একরঙা বা সলিড রঙের পোশাক সব সময়ই ভালো যেকোনো ব্যাকগ্রাউন্ডে ছবি তোলার জন্য।   তবে খুব ফ্যাকাশে প্যাস্টেল এবং সাদা রং পরলে ছবিটা ভালো নাও আসতে পারে।   কারণ ক্যামেরার মাঝে মাঝে খুব উজ্জ্বল রং, যেমন উজ্জ্বল পোশাক এবং ব্যাকগ্রাউন্ডের মধ্যে সামঞ্জস্য করতে অসুবিধা হয়। তাই খুব বেশি উজ্জ্বল রঙের বিপরীতে একরঙা কাপড় পরা ভালো। মানে উজ্জ্বল এবং কম উজ্জ্বলের মধ্যে সামঞ্জস্য তৈরি করা। হালকা সবুজ, পিংক বা রেড ছবিতে এসব সলিড কালার দারুণ মানায়। শ্যাওলা-ধূসর, অফ হোয়াইটের মতো রং ছবিতে একদম বেমানান।  

** বিভ্রান্তিকর জিনিস, যেমন খুব বেশি কাজ করা জামা বা অনেক বেশি রঙের জামা অথবা খুব বেশি অলংকার পরে ছবি তুললে, ছবির আসল জিনিস ফোকাসে আসে না। খুব চাপা স্ট্রাইপ বা চেকের জামা না পরাই ভালো।  

** রঙের বিষয়টা আপনার চারপাশের পরিবেশ, ক্যামেরার সেটিংসের ওপর নির্ভর করে। উজ্জ্বল লাল, গাঢ় সাদা বা তীব্র কালো রঙের কারণে সহজেই ছবির ডেপ্থ, ডিটেইল এবং টেক্সচার হারাতে পারে। তাই খুব বেশি উজ্জ্বল না পরাই ভালো।

** একা ছবি তুলতে গেলে এমন রং বেছে নিতে হবে, যা ব্যাকগ্রাউন্ডের সঙ্গে মিশে না যায়।

সূত্র : গ্ল্যাম।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat