খালেদা জিয়াকে কারাগারে রেখে নির্বাচনে যাবেন না রিজভী

Feature Image

ঢাকা : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করবেন না জানিয়েছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। শুক্রবার  তিনি নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন।

রিজভী জানান, শেখ হাসিনা সরকারের অধীনে ও সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে তিনি নির্বাচনে অংশগ্রহণ করবেন না।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন পেতে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে গত চারদিনে বিএনপির ফরম বিক্রি হয়েছে চার হাজার ১১২টি। গতকালই ছিল বিএনপির মনোনয়ন ফরম কেনা ও জমা দেওয়ার শেষ দিন। তবে এই সময় পর্যন্ত রিজভী কোনো মনোনয়নপত্র সংগ্রহ করেননি।

এদিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য মনোনয়ন ফরম কিনে ইতিমধ্যে জমা দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ ছাড়া স্থায়ী কমিটির প্রায় সবাই এর মধ্যে মনোনয়ন ফরম নিয়েছেন।

কারাবন্দী খালেদা জিয়ার পক্ষেও ফেনী-১, বগুড়া-৬ ও বগুড়া-৭ এর জন্য তিনটি মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়েছে। তবে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের জন্য কোনো মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়নি। বর্তমানে তিনি লন্ডনে অবস্থান করছেন।

বিএনপি মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার আগামী ১৮ থেকে ২০ নভেম্বর নেওয়ার কথা রয়েছে।

আরো খবর »