তিন আসনেই খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিল

Feature Image

নিজস্ব প্রতিবেদক : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সব আসনেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। দুর্নীতির দুই মামলায় দুই বছরের অধিক সাজার কারণে প্রথমে ফেনী-১ আসনে এবং পরে বগুড়া-৬ ও ৭ আসনেও তাঁর মনোনয়নপত্র বাতিল করা হয়।

জানা গেছে, আজ রবিবার দুপুরে বগুড়ায় মনোনীত প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে বগুড়া-৬ ও ৭ আসনে খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ। এর আগে ফেনী-১ আসনে তাঁর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন জেলা রিটার্নিং কর্মকর্তা ওয়াহিদুজ্জামান।

দুর্নীতির দুই মামলায় দুই বছরের অধিক সাজা থাকায় তিন আসনেই তার মনোনয়নপত্র রিটার্নিং কর্মকর্তারা বাতিল করেন বলে জানা গেছে।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় চলতি বছরের ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেন আদালত। এর পরে একই বছরের ২৯ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে সাত বছরের কারাদণ্ড দেয় আদালত। পরবর্তীতে খালেদা জিয়াসহ তিন আসামি সাজা কমানোর আবেদন করেন। কিন্তু গত ৩০ অক্টোবর হাইকোর্ট তা খারিজ করে খালেদা জিয়ার সাজা বাড়িয়ে ১০ বছর করেন।

আরো খবর »