উপজেলা নির্বাচন জোটগত নয়, দলীয় প্রতীকেই হবে

Feature Image

ঢাকা : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন জোটগত নয়, দলীয় প্রতীকেই ভোট হবে।


তিনি বলেন, ‘আগামী উপজেলা নির্বাচন দলীয় প্রতীকে অনুষ্ঠিত হবে। আমরা জোটগতভাবে উপজেলা পরিষদ নির্বাচন কখনো করিনি, এবারও করব না।’
ওবায়দুল কাদের আজ দুপুরে রাজধানীর ধানমন্ডির হোয়াইট হল কনভেনশন সেন্টারে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত এক বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।


আগামী ১৯ জানুয়ারী রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের বিজয় সমাবেশকে সফল করার লক্ষ্যে এ বর্ধিত সভার আয়োজন করা হয়।
সভায় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান এমপি ও যুগ্ম-সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি প্রমূখ বক্তব্য রাখেন।


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের বলেন, দলীয় প্রতীকে উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে। সংশ্লিষ্ট জেলা ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক তাদের স্বাক্ষরসহ সম্ভাব্য তিনজন প্রার্থীর নামের তালিকা কেন্দ্রে পাঠাবেন।
তিনি বলেন, আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড ওই তিনজনের মধ্যে একজনের মনোনয়ন চুড়ান্ত করবেন। এ নির্বাচনের বিষয়েও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা জরিপ কার্যক্রম পরিচালনা করেছেন, সে জরিপে যারা এগিয়ে রয়েছেন, তারাই মনোনয়ন পাবেন।


সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘আমি কখনো সংলাপের কথা বলিনি। যার অডিও-ভিডিও রয়েছে। এরপরও কেন ধু¤্রজাল সৃষ্টি করা হচ্ছে। এখানে সংলাপের কোন বিষয় নেই। নির্বাচন নিয়ে সংলাপের দাবী হাস্যকর।’
সভায় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ, বিভিন্ন থানা, ওয়ার্ড ও ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

আরো খবর »