ছাত্রলীগের স্থগিত কমিটির চলমান পদবী ব্যবহকার করে ১৫ ই আগষ্টের প্রচার-প্রচারণা

Feature Image

নিজস্ব প্রতিনিধ ঃ কুষ্টিয়ার কুমারখালী উপজেলা ছাত্রলীগের স্থগিত কমিটির চলমান পদ ব্যবহার করে ১৫ ই আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে প্রচার -প্রচারণা কার্যক্রম চালিয়ে যাচ্ছে স্থগিত উপজেলা ছাত্রলীগ কমিটির সভাপতি এস এম মেহেদী হাসান ও সাধারন সম্পাদক আলী হোসেন।এমন অভিযোগ করেন উপজেলার বিভিন্ন স্তরের ছাত্রলীগের নেতৃবৃন্দ।

অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার সকালে সরেজমিন গিয়ে দেখা যায়, কুমারখালী ষ্টেশন বাজার সহ শহরের বিভিন্ন স্থানে প্রায় ২৫ টি ব্যানার টাঙিয়েছে স্থগিত উপজেলা ছাত্রলীগের সভাপতি এস এম মেহেদী হাসান এবং কয়া ইউনিয়নের বিভিন্ন স্থানে ব্যানার স্বরণ সভা সহ বিভিন্ন ব্যানার বানিয়ে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছে সাধারন সম্পাদক আলী হোসেন।

এবিষয়ে কুমারখালী উপজেলা ছাত্রলীগের স্থগিত কমিটির সভাপতি এস এম মেহদী হাসান বলেন,কমিটির কার্যক্রম স্থগিত করা হয়েছে,কিন্তু প্রচার -প্রচারনাও স্থগিত করা হয়নি।তিনি আরো বলেন,আমি জেলা কমিটির সাথে কথা বলেই টাঙিয়েছি।

এবিষয়ে কুমারখালী উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক রাসেল হোসেন বলেন, স্থগিত কমিটির পদ ব্যবহকার করে কোন ব্যানার,ফেস্টুন, প্লাকার্ড ব্যবহার করতে পারে না।এটা ছাত্রলীগের সংবিধানের পরিপন্থী ।

এবিষয়ে কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক সাদ আহমেদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর মৃত্যু বার্ষিকী উপলক্ষে টাঙিয়েছে।স্থগিত কমিটির পদ ব্যবহার করে প্রচার-প্রচারণা চালানোর বিধান আছে কি না?এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন,এবিষয়ে কোনো বিধান আমার জানা নেই। যদি পরিপন্থী থাকে তাহলে ব্যানারে পদ ব্যবহার করা ঠিক কি না? এমন প্রশ্নের তিনি বলেন, ব্যক্তিগত ভুল হতে পারে।

এবিষয়ে কুমারখালী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ সামছুজ্জামান অরুন বলেন,স্থগিত কমিটি চলমান পদ ব্যবহার করে কোন প্রচার-প্রচারণা করতে পারবে না।এটা সাংগঠনিক সংবিধানের পরিপন্থী।
এবিষয়ে কুষ্টিয়া -০৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ বলেন,এটা সংবিধানের বহির্গত।

উল্লেখ্য যে,গত ৪/৬/২০১৯ ইং তারিখে কুমারখালী উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষনা করা হয়।কিন্তু অছাত্র,চাকুরীজিীবি,ব্যবসায়ীদের দিয়ে বিতর্ক কমিটি ঘোষনা দেওয়াই শুরু হয় পদ বঞ্চিতদের আন্দোলন ও বিক্ষোভ। পরবর্তীতে কমিটি ঘোষনার পাঁচদিন পর গত ৯/৬/২০১৯ ইং তারিখে কমিটির সকল কার্যক্রম স্থগিত ঘোষনা করা হয়।

আরো খবর »