অবশেষে মুখ ঢাকা সেই তরুণী চিহ্নিত

Feature Image

আন্তর্জাতিক ডেস্ক : সম্প্রতি ভারতের দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের (জেএনইউ) ছাত্রদের ওপর অজ্ঞাতপরিচয় মুখোশ-পরা কিছু দুষ্কৃতিকারী হামলা চালায়। জেএনইউ-এর হোস্টেলে হামলায় এক সপ্তাহ পেরিয়ে গেছে। হাতে রড-লাঠি-পাথর নিয়ে হোস্টেলে ঢুকে হামলা চালানো হয়। বছরের প্রথম রবিবার সন্ধ্যায় অজ্ঞাতপরিচয় মুখোশপরা দুষ্কৃতিকারীদের হামলায় রক্তাক্ত হয় জেএনইউ। সেদিন হাতে লাঠি, পরনে চেক শার্ট ও প্যান্ট পরা মারমুখি মেজাজে সবরমতী হোস্টেলে জেএনইউয়ের ছাত্দেরর ক্রমাগত হুমকি দিয়েছেন নীল ওড়নায় অর্ধেক মুখ ঢাকা এক নারী। সেই রাত থেকেই ভাইরাল হয়ে যায় সেই ভিডিও। কিন্তু কে সেই তরুণী? অবশেষে চিহ্নিত সেই তরুণীকে চিহ্নিত করতে সমর্থ হয়েছে দিল্লি পুলিশের অপরাধ দমন শাখার বিশেষ তদন্তকারী দল।

ওই হামলায় যায়নি মেয়েদের হোস্টেল বা আহতদের চিকিৎসায় ক্যাম্পাসে আসা অ্যাম্বুল্যান্সও। হামলায় মারাত্মক আহত হন জেএনইউ ছাত্র সংগঠনের সভানেত্রী ঐশী ঘোষ। লাঠির আঘাতে মাথা ফেটে যায় তাঁর৷ আক্রমণকারীদের লাঠিতে মাথা ফেটেছে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপিকা সুচরিতা সেনেরও। চিকিৎসকেরা জানিয়েছেন, তাঁদের ট্রমা সেন্টারে ভর্তি করা হয়েছে ১৯ জন পড়ুয়া-অধ্যাপককে।

জানা গেছে, দিল্লি পুলিশের অপরাধ দমন শাখার বিশেষ তদন্তকারী দল অবশেষে চিহ্নিত করতে পেরেছে সেই তরুণীকে।

পুলিশ জানিয়েছে, ওই তরুণী দিল্লি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী। তবে তদন্তের স্বার্থে তার নাম প্রকাশ করতে রাজি হয়নি পুলিশ। চিহ্নিত করা গেছে আরও ৮ আক্রমণকরীদের।

ওই তরুণী আরএসএসের ছাত্র সংগঠন এবিভিপির সদস্যা। নোটিস পাঠিয়ে তাকে তলব করা হবে বলে জানা গেছে।

দিল্লি পুলিশের কর্মকর্তা জানিয়েছেন, ওই ভিডিও দেখে তরুণীকে চিহ্নিত করা সম্ভব হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য তাকে আইনি নোটিশ পাঠানো হবে।

আরো খবর »