করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৮০

Feature Image

আন্তর্জাতিক ডেস্ক : প্রাণঘাতী করোনাভাইরাস দ্রুত ছড়িয়ে পড়ছে চীনে। এই ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৮০ জনে দাঁড়িয়েছে। চীনের হুবেই প্রদেশে আরো ২৪ জনের মৃত্যুর খবর মিলেছে। পুরো চীনে এখন পর্যন্ত করোনাভাইরাসে ২৭৪৪ জনের আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশনের বরাতে এ তথ্য জানা গেছে।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন জানিয়েছে, করোনাভাইরাস সংক্রমণের ক্ষমতা আরও প্রবল হচ্ছে। সংক্রমণ আরও বাড়তে পারে বলে সতর্ক করে দিয়েছে সংস্থাটি।

স্বাস্থ্য কমিশনের কর্মকর্তারা জানান, হুবেই প্রদেশে নিহতের সংখ্যা ৫৬ থেকে ৭৬-এ দাঁড়িয়েছে। অন্যান্য শহরে আরও চারজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত দুই হাজার ৭৪৪ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে।

চীনা গণমাধ্যমে বলা হয়েছে, করোনাভাইরাসে আক্রান্ত তিন শতাধিক মানুষ মারাত্মক অসুস্থ হয়ে পড়েছে। চীনের হুবেই প্রদেশে ৫০ হাজারের বেশি মেডিকেল স্টাফ এই ভাইরাস প্রতিরোধ, নিয়ন্ত্রণ এবং চিকিৎসায় অংশ নিয়েছেন। দুই হাজার শয্যাবিশিষ্ট দুটি নতুন অস্থায়ী হাসপাতাল নির্মাণ করা হচ্ছে। মাস্ক এবং সুরক্ষিত পোশাক উৎপাদনে রীতিমতো হিমসিম খাচ্ছে বিভিন্ন কোম্পানি।

প্রসঙ্গত, গত ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম এই ভাইরাসের প্রাদুর্ভাব ঘটে। তারপর থেকেই চীনের বিভিন্ন শহরে এই ভাইরাস ছড়িয়ে পড়েছে। উহান থেকে এই ভাইরাসের বিস্তার রোধ করতে গণপরিবহন, বিমান চলাচল ও রেল সেবা বাতিল করা হয়েছে। চীনের অন্যান্য শহরে ভ্রমণেও কড়াকড়ি আরোপ করা হয়েছে।

সূত্র : আল-জাজিরা,সিএনবিসি

আরো খবর »