পিপিই সরবরাহের দাবিতে হোয়াইট হাউসের সামনে নার্সদের বিক্ষোভ

Feature Image

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রে স্বাস্থ্যসেবা কর্মীদের জন্য প্রয়োজনীয় পার্সোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) সরবরাহের দাবিতে হোয়াইট হাউজের সামনে বিক্ষোভ করেছে দেশটির স্বাস্থ্যসেবা কর্মীদের সংগঠন ন্যাশনাল নার্সেস ইউনাইটেড (এনএনইউ)। মঙ্গলবার (২১ এপ্রিল) এই বিক্ষোভ অনুষ্ঠিত হয়। খবর দ্য হিল।

বিক্ষোভ চলকালীন নভেল করোনাভাইরাস সংক্রমণে মারা যাওয়া ৫০ স্বাস্থ্যসেবা কর্মীর নাম উচ্চস্বরে ঘোষণা করতে থাকেন তাদের সহকর্মীরা। এ ব্যাপারে একজন স্বাস্থ্যসেবা কর্মী এনবিসি নিউজকে বলেন – তাদের সহকর্মীরা মারা যাচ্ছেন। লোকে তাদের কাজকে নায়কোচিত ভাবছে, কিন্তু তাদের শহিদি মৃত্যু হচ্ছে।

এদিকে, এনএনইউ এর পক্ষ থেকে ডিফেন্স প্রোডাকশন অ্যাক্টের (ডিপিএ) অধীনে ব্যাপকভাবে পিপিই, ভেনটিলেটর ও টেস্টিং কিট সরবরাহের দাবি জানানো হয়েছে। কিন্তু, প্রেসিডেন্ট ট্রাম্প ডিপিএর অধীনে সীমিত পরিসরে ভেনটিলেটর উৎপাদন ও অন্যান্য উপকরণ সরবরাহের নির্দেশনা জারি করেছেন।

এর আগে, এনএনইউ এর পক্ষ থেকে নিউ ইয়র্কের স্বাস্থ্য বিভাগের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে। ওই মামলার বিবরণীতে বলা হয়েছে, স্বাস্থ্য বিভাগের কারণে তাদেরকে অনিরাপদ পরিবেশে বাধ্য হয়ে কাজ করতে হচ্ছে।

আরো খবর »