যুক্তরাজ্যে আটকে পড়া বাংলাদেশিরা ফেরত আসবে ১০ মে

Feature Image

করোনা পরিস্থিতিতে যুক্তরাজ্যে আটকে পড়া বাংলাদেশিদের আগামী ১০ মে একটি বিশেষ ফ্লাইটে করে দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা করা হয়েছে।

রোববার (৩ মে) যুক্তরাজ্যের বাংলাদেশ হাইকমিশন এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, যুক্তরাজ্যে আটকে পড়া বাংলাদেশি নাগরিকদের জন্য বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হয়েছে। বাংলাদেশ বিমানবাহিনী কল্যাণ ট্রাস্ট ওই ফ্লাইটের ভাড়া ও পরিচালনা করবে। আগামী ১০ মে লন্ডনের হিথ্রো বিমানবন্দরে ওই ফ্লাইটটি পৌঁছাবে। ওই দিনই যুক্তরাজ্যে আটকেপড়া বাংলাদেশীদের নিয়ে ঢাকার উদ্দেশে যাত্রা করবে।

এছাড়া যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীমের অনুরোধে সেখান থেকে ১০০ জন আটকে পড়া বাংলাদেশি শিক্ষার্থীকে ব্রিটিশ বিমানে করে দেশে পাঠানোর জন্য রাজি হয়েছে ব্রিটিশ সরকার। ব্রিটিশ সরকার বাংলাদেশে আটকে পড়া যুক্তরাজ্যের নাগরিকদের ফিরিয়ে নেওয়ার জন্য যে বিশেষ ফ্লাইট পাঠাবেন, সেই ফ্লাইটে এসব শিক্ষার্থীরা দেশে ফিরবেন।

এর বাইরে যেসব বাংলাদেশি নাগরিক যুক্তরাজ্য থেকে বাংলাদেশে ফেরত যেতে চান বাংলাদেশ হাই কমিশন তাদের অনতিবিলম্বে বাংলাদেশ হাই কমিশনের লিংকে https://forms.gle/4x4JKfy9jxGDaujL7 রেজিস্ট্রেশন করার পরামর্শ দিয়েছে। ভাড়া করা এ বিশেষ বিমানে আসন সংখ্যা সীমিত থাকায় যাত্রীদের ‘আগে আসলে আগে পাবেন’ ভিত্তিতে রেজিস্ট্রেশন করা হবে।

রেজিস্ট্রেশন শেষ হওয়ার পর বাংলাদেশ হাই কমিশনের জরুরি প্রত্যাবাসন কমিটি প্রত্যেক যাত্রীর সঙ্গে আলাদাভাবে যোগাযোগ করে বিমানের ভাড়া ও যাত্রার সময়সূচীর ব্যাপারে বিস্তারিত অবহিত করবে।

অন্যদিকে, বাংলাদেশে আটকে পড়া যেসব যাত্রী যুক্তরাজ্যে ফেরত যেতে চান তাদেরকে অবিলম্বে বাংলাদেশ বিমান বাহিনী কল্যাণ ট্রাস্ট-এর নিম্নলিখিত লিংকে রেজিস্ট্রেশন করতে বলা হয়েছে https://www.baf.mil.bd/bafwt/tickets.php ।

এর আগে, গত মার্চ মাসের শেষ সপ্তাহে বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে আন্তর্জাতিক বিমান চলাচল সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়।

আরো খবর »