প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানালেন ডা. জাফরুল্লাহ চৌধুরী

Feature Image

প্রধানমন্ত্রীর হস্তক্ষেপেই গণস্বাস্থ্যের উদ্ভাবিত করোনাভাইরাস সংক্রামণ নির্ণায়ক কিটের কার্যকারিতা পরীক্ষার দরজা পর্যন্ত যেতে পেরেছে বলে মন্তব্য করেছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

রোববার এক আলোচনা সভায় গণস্বাস্থ্যের ট্রাস্টি এই মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, আপনার (শেখ হাসিনা) ইন্টাফেয়ারেন্সের জন্যই শেষ পর্যন্ত উদ্ভাবিত কিটটা পরীক্ষার দরজা পর্যন্ত যেতে পেরেছে।

ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে নাগরিক ঐক্যের উদ্যোগে ‘কোভিড-১৯ : বৈশ্বিক মহামারী এবং বাংলাদেশ’ শীর্ষক এই আলোচনা সভা হয়।

ডা. জাফরুল্লাহ বলেন, এখন আমাদের বিএসএমএমইউ’র ভাইস চ্যান্সলরের কাছে আবেদন যে, আপনারা দ্রুত পরীক্ষা করেন, নিরপেক্ষভাবে পরীক্ষা করেন। ভালো হলে বলেন, খারাপ হলেও বলেন। আমাদের কোনো আপত্তি নাই।আমরা জানি, আমরা পরীক্ষায় পাস করব। কারণ এটার গবেষণা আমরা ভালোভাবে করেছি। সারা পৃথিবীর বিভিন্ন দেশ থেকে আজকে বলছে, আমাদেরকে দাও, আমার পরীক্ষা করে দেখি তোমার এটাকে (কিট)। কিন্তু আমার কাছে আমার দেশ পরীক্ষা করার আগে বাইরে করতে আমার আত্মসম্মানে লাগে। যে দেশের জন্য আমি যুদ্ধ করেছি, যে ‍মুক্তিযুদ্ধে দেশ সফল, সেখানে তার নিজের আত্মসম্মানবোধ আছে। সেই কারণেই আমার অন্য কারো প্রস্তাবে রাজি না হওয়ার আগে বাংলাদেশ দেখুক।

পরে তিনি সাংবাদিকদের বলেন, আমরা এখনো নমুনা বিএসএমএমইউতে পাঠাইনি। তারা সোমবার আমাকে ডাকবে। তারা নিজেরা মিটিং করে জানাবে কবে পরীক্ষার জন্য নিয়ে যেতে হবে।

আরো খবর »