প্রবাসীদের অবস্থা সম্পর্কে মন্ত্রণালয়কে নিয়মিত ব্রিফিংয়ের পরামর্শ

Feature Image

করোনাকালে পৃথিবীর বিভিন্ন দেশে কর্মরত প্রবাসীরাদের অবস্থা সম্পর্কে নিয়মিত প্রেস ব্রিফিং করার পরামর্শ দিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির বৈঠক থেকে এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়কে দ্রুত ব্যবস্থা নিতে বলা হয়েছে।

আজ বৃহস্পতিবার বিকেলে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ওই বৈঠকে সভাপতিত্ব করেন কমিটি সভাপতি মুহাম্মদ ফারুক খান। বৈঠকে কমিটির সদস্য পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, গোলাম ফারুক খন্দকার প্রিন্স, আব্দুল মজিদ খান, নাহিম রাজ্জাক, নাবিল আহমেদ ও নিজাম উদ্দিন জলিল (জন) এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে কভিড-১৯-এর আন্তর্জাতিক পরিস্থিতি ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের নেওয়া পদক্ষেপ, করোনায় প্রবাসীদের অবস্থা ও বিদেশে বাংলাদেশি মিশনের কার্যক্রম নিয়ে আলোচনা হয়। এ সময় করোনাকালে প্রবাসীদের চাহিদা অনুযায়ী সব ধরনের সহযোগিতা করার পরামর্শ দেওয়া হয়। একইসঙ্গে জনগণের সামনে প্রয়োজনীয় তথ্যগুলো তুলে ধরার জন্য বলা হয়।

এ ছাড়া বৈঠকে নতুন নিয়োগপ্রাপ্ত রাষ্ট্রদূতদের কর্মপরিকল্পনা পাওয়ার পয়েন্টের মাধ্যমে উপস্থাপন করা হয়। এ সময় সৌদি আরব, ব্রুনাই ও নেপালে নবনিযুক্ত রাষ্ট্রদূতরা আলোচনায় অংশ নেন।

আরো খবর »