মিটফোর্ডে ভেজাল ওষুধের বিরুদ্ধে র‌্যাবের অভিযান, জরিমানা

Feature Image

ভেজাল ও মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার দায়ে মিটফোর্ডের পাঁচটি ওষুধের দোকানের মালিক ও ম্যানেজারকে কারাদণ্ড ও অর্থ দণ্ড দিয়েছেন র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। প্রতিষ্ঠানগুলো হলো মিজান মেডিক্যাল হল, সেবা মেডিক্যাল এজেন্সি, মেডিচেইন সার্জিক্যাল, জামাল মেডিসিন, সিমন ড্রাগ হাউজ ও রিপন মেডিসিন হাউজ।

আজ শনিবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত রাজধানীর মিটফোর্ড এলাকায় অভিযান পরিচালনা করেন র‍্যাবের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু। র‍্যাব ১০ এর সদস্যরা অভিযানে সহযোগিতা করেন।

পলাশ কুমার বসু জানান, নকল ভেজাল এবং অননুমোদিত ওষুধ মজুত করে বিক্রি করা হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে মিটফোর্ডের আলী চেয়ারম্যান মেডিসিন মার্কেটে অভিযান চালানো হয়। সেখান থেকে বেশকিছু ওষুধ জব্দ করা হয়েছে। অপরাধের সঙ্গে জড়িতদের জরিমানা ও কারাদণ্ড দেয়া হয়েছে।

তিনি জানান, ভেজাল ওষুধ রাখার দায়ে মিজান মেডিক্যালের মালিক মিজানুর রহমানকে দুই বছরের জেল, সেবা মেডিক্যাল এজেন্সির ম্যানেজার নুরুল ইসলামকে ২ লাখ টাকা জরিমানা ও অনাদায়ে ৩ মাসের জেল, মেডিচেইন সার্জিক্যালের হাবিবুর রহমানকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের জেল, জামাল মেডিসিনের বাহার উল্লাহকে ২ লাখ টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের জেল, সিমন ড্রাগসের মালিককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের জেল ও রিপন মেডিসিন হাউজের আরিফ হোসেনকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের জেল দেওয়া হয়।

আরো খবর »