সাহাবউদ্দিন মেডিক্যালের ওটিতে মেয়াদোত্তীর্ণ সার্জিক্যাল সামগ্রী

Feature Image

অনুমতি না নিয়ে করোনাভাইরাস পরীক্ষা করে করোনা রোগীদের চিকিৎসা দেওয়ার অভিযোগে সাহাবউদ্দিন মেডিক্যালে অভিযান চালিয়েছে র‌্যাব। অভিযানে সাহাবউদ্দিন মেডিক্যালের অপারেশন থিয়েটার (ওটি) থেকে মেয়াদোউত্তীর্ণ সার্জিক্যাল সামগ্রী পাওয়া গেছে বলে জানিয়েছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

অভিযান চলাকালে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারোয়ার আলম বলেন, হাসপাতালের পাঁচটি অপারেশন থিয়েটার রয়েছে। আমরা একটিতে তল্লাশি চালিয়ে পাঁচটি মেয়াদোত্তীর্ণ সার্জিক্যাল টিউব পেয়েছি। এগুলোর একটির ২০০৯ সালে, দুটি ২০১১ সালে এবং একটি ২০২০ সালের এপ্রিলে মেয়াদোত্তীর্ণ হয়। এসব টিউব সাধারণত অপারেশনে অ্যানেসথেশিয়া দেওয়ার সময় রোগীর শ্বাসনালিতে ঢোকানো হয়।

তিনি বলেন, মেয়াদোত্তীর্ণ সার্জিক্যাল টিউব ব্যবহারে রোগীর ইনফেকশন হওয়ার সম্ভাবনা বেশি থাকে। এতে অনেক সময় রোগীর মৃত্যুও হতে পারে।

এর আগে রবিবার (১৯ জুলাই) বিকেলে হাসপাতালটিতে অভিযান শুরু করেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। অভিযানটি এখনো চলছে।

উল্লেখ্য, গত ৬ জুলাই করোনা পরীক্ষা নিয়ে বিভিন্ন অনিয়মের অভিযোগে রাজধানীর মিরপুর ও উত্তরায় রিজেন্ট হাসপাতালে অভিযান চালান র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। অভিযানে র‌্যাব দেখতে পায়, করোনা পরীক্ষা না করেই ভুয়া রিপোর্ট দিত রিজেন্টের উত্তরা শাখা। অভিযানে অসংখ্য ভুয়া করোনা রিপোর্টসহ নানা নথি জব্দ করা হয়। এ ছাড়া তাদের বিরুদ্ধে অতিরিক্ত বিলসহ নানা অভিযোগেরও সত্যতা মেলে।

আরো খবর »