সম্মেলনের এক বছর পরও কমিটি বঞ্চিত জবি ছাত্রলীগ

Feature Image

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের বার্ষিক সম্মেলনের এক বছর পার হলেও এখনো কমিটি বঞ্চিত রয়েছে নেতাকর্মীরা। গত বছরের ২০ জুলাই বিশ্ববিদ্যালয়ের সায়েন্স ফ্যাকাল্টি চত্ত্বরে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। তারপর কেটে গেছে দীর্ঘদিন। অথচ কমিটি না থাকায় পদপ্রত্যাশীরাও আছে দোটানায়। এমনকি পদপ্রত্যাশী অনেক ছাত্রনেতা নিজেদেরকে গুটিয়ে নিয়েছে। এ ছাড়া কয়েকজন সাংসারিক জীবনেও পদার্পণ করেছেন।

জবি শাখা ছাত্রলীগ সূত্রে জানা যায়, গত ৩ ফেব্রুয়ারি প্রেমঘটিত একটি ঘটনাকে কেন্দ্র করে ছাত্রলীগ সভাপতি তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেলের কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় কমিটি স্থগিত করে কেন্দ্রীয় ছাত্রলীগ। ফের ১৯ ফেব্রুয়ারি তারা সংঘর্ষে জড়ালে কমিটি বিলুপ্ত করা হয়।

কমিটি বিলুপ্ত ঘোষণার চার মাস পর গত বছরের ২০ জুলাই শাখা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এর আগে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে আশরাফুল ইসলাম টিটনকে আহ্বায়ক ও জামাল হোসেনকে যুগ্ম আহ্বায়ক করে সম্মেলন প্রস্তুতি কমিটি দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। সম্মেলনে দিন স্লোগান দিতে গিয়ে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ১১তম ব্যাচের শিক্ষার্থী সুলতান মো. ওয়াসি হিটস্ট্রোকে মারা যান। পরে মৃত ওয়াসির বিষয়ে ছাত্রলীগের পক্ষ থেকে নানা পদক্ষেপের কথা বলা হলেও তা আর ফলপ্রসূ হয়নি। এমনকি কমিটি বিলুপ্তির প্রায় দেড় বছর পার হলেও কমিটি বঞ্চিত হয়ে আছে জবি শাখা ছাত্রলীগ।

এ বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তাদের পাওয়া যায়নি।

আরো খবর »