কলকাতার মধুরার কণ্ঠে বাংলাদেশি গান

Feature Image

মনে আছে কি মধুরাকে? শাকিব খানের শিকারী ছবির মম চিত্তে গানের কথা। রবীন্দ্র সঙ্গীতের এই ভার্সন বেশ হিট হয়েছিল। কণ্ঠ দিয়েছিলেন কলকাতার কণ্ঠশিল্পই মধুরা ও বলিউড গায়ক অরিজিৎ সিং। ২০১৬ সালে দুই বাংলায় তুমুল হিট হয়েছিল গানটি। সেই গানের কণ্ঠশিল্পই মধুরা এবার বাংলাদেশের আরেকটি গান গাইলেন।

‘আকাশ ভরা মেঘের ভেলায় নাও ভাসাবো চলো আজ/ হাতটি ধরে ভিজবো না হয় মন পাখিটা ভিজে যাক/ এসো ভিজি একসাথে রিমঝিম রিমঝিম বৃষ্টিতে/ চোখে শুধু চোখ রেখে ভালোবাসি তোমাকে’- এমন কথায় সম্প্রতি বাংলাদেশি গীতিকার রেজাউর রহমান রিজভীর লেখা এবং রাজন সাহার সুর ও সঙ্গীতে গাইলেন মধুরা। বাংলাদেশের স্টুডিও জয়ার ব্যানারে সম্প্রতি মধুরা ভট্টাচার্য ‘রিমঝিম বৃষ্টিতে’ শিরোনামের এই গানে কণ্ঠ দেন।

গানটি প্রসঙ্গে এক ভিডিও বার্তায় শিল্পী মধুরা ভট্টাচার্য বলেন, ‘করোনার এই সংকটকালের মধ্যেও খুব সুন্দর একটি গান রেকর্ড করলাম। বাংলাদেশের রাজন সাহার দাদার সুরে ও রেজাউর রহমান রিজভী দাদার গাওয়া এই গানটির নাম ‘রিমঝিম বৃষ্টিতে’। খুব শীঘ্রই গানটি আসতে চলেছে বাংলাদেশের স্টুডিও জয়ার ব্যানারে। এটি বর্ষার গান। আর বর্ষাকাল মানেই তো একটু প্রেমের গান। খুব মিষ্টি একটি গান। আশা করি শ্রোতাদের কাছে অনেক গানটি ভালো লাগবে।’

জানা গেছে, খুব শীঘ্রই বাংলাদেশের স্টুডিও জয়ার অফিসিয়াল ইউটিউব চ্যানেলে ‘রিমঝিম বৃষ্টিতে’ গানটি প্রকাশিত হবে।
প্রসঙ্গত, শিল্পী মধুরা ভট্টাচার্যের শুরুটা বেশ আগে। ২০০৭ সালে একাদশ শ্রেণিতে পড়ার সময় ভারতের সঙ্গীত বিষয়ক জনপ্রিয় রিয়েলিটি শো ‘ইনডিয়ান আইডল’-এ অংশ নেন শিল্পী মধুরা ভট্টাচার্য। সেরা দশে আসতে না পারলেও সাধনা ও চেষ্টায় নিজের সঙ্গীত ক্যারিয়ারকে নিয়ে গিয়েছেন অনেক উপরে। ২০০৫ সালে ‘বহ্নিশিখা’ সিরিয়ালে প্রথম প্লেব্যাক করলেও এ পর্যন্ত কলকাতার স্টার জলসা, জি বাংলাসহ বেশ কয়েকটি টিভি চ্যানেলের অর্ধশতাধিক সিরিয়ালের শীর্ষ সঙ্গীত গেয়েছেন তিনি। তার প্লেব্যাক করা জনপ্রিয় সিরিয়ালগুলোর মধ্যে ‘বোঝে না সে বোঝেনা’, ‘মহাকাল’, ‘আরশিনগর’, ‘কী করে তোকে বলব’, ‘তুই যে আমার’ প্রভৃতি উল্লেখযোগ্য।

এছাড়া তিনি বাংলা ও হিন্দি চলচ্চিত্রে প্লেব্যাক সিঙ্গার হিসেবেও কাজ করছেন। বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় নির্মিত ‘শিকারী’ ছাড়াও ‘নবাব’ চলচ্চিত্রেও তিনি গান গেয়েছেন।

আরো খবর »