সাহাবউদ্দিন মেডিক্যালের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ঘোষণা গণস্বাস্থ্যের

Feature Image

সাহাবউদ্দিন মেডিক্যালের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার ঘোষণা দিয়েছে গণস্বাস্থ্য কেন্দ্র।

গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত ‘অ্যান্টিবডি টেস্ট কিট’ দিয়ে করোনাভাইরাস পরীক্ষার ভুয়া তথ্য উপস্থাপনের অভিযোগে এ ব্যবস্থা নেওয়ার এ ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি।

সোমবার (২০ জুলাই) সকালে এক বিবৃতিতে গণস্বাস্থ্য কেন্দ্রের ‘জিআর কভিড-১৯ র‍্যাপিড ডট ব্লট’ প্রকল্পের সমন্বয়কারী ডা. মুহিব উল্লাহ খোন্দকার এ ঘোষণা দেন। তিনি বলেন, কোনো প্রকার কিট পরীক্ষার সঙ্গে গণস্বাস্থ্যের সম্পর্ক নেই।
কোথাও গণস্বাস্থ্যের কিট দিয়ে পরীক্ষা করা হচ্ছে- এমন খবর পেলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানানোরও অনুরোধ করেন তিনি।

গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত জিআর কভিড-১৯ র‍্যাপিড ডট ব্লট অ্যান্টিবডি টেস্ট কিট এখনো সরকারের অনুমোদন পায়নি বলে এতে উল্লেখ করেন ডা. মুহিব উল্লাহ। তিনি বলেন, এই কিটের কোনো বিপণন হয়নি। শুধু বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল ছাড়া অন্য কোনো প্রতিষ্ঠানকে করোনা পরীক্ষার জন্য বা ট্রায়ালের জন্যও দেওয়া হয়নি।

গণস্বাস্থ্যের কিট দিয়ে দেশের বিভিন্ন জায়গায় করোনার পরীক্ষা করা হচ্ছে বলে যে খবর বেরিয়েছে তা সম্পূর্ণ মিথ্যা দাবি করেন ডা. মুহিব উল্লাহ। গণস্বাস্থ্য সরকারের অ্যান্টিবডি টেস্ট এবং কিট সংক্রান্ত সব প্রকার নীতিমালার প্রতি শ্রদ্ধাশীল বলেও উল্লেখ করেন তিনি।

করোনা পরীক্ষা ও চিকিৎসায় প্রতারণার অভিযোগে রাজধানীর গুলশানে অবস্থিত সাহাবউদ্দিন মেডিক্যাল কলেজ হাসপাতাল গতকাল রবিবার (১৯ জুলাই) সিলগালা করে দেয় র‍্যাব।

আরো খবর »