তৃতীয় দিনে ২৮ হাসপাতালে ডিএনসিসির মশকনিধন কার্যক্রম

Feature Image

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) অধীন এলাকাসমূহের কভিড ও নন-কভিড হাসপাতালগুলোতে অবস্থানরত রোগী, ডাক্তার, নার্স ও চিকিৎসা সেবার সাথে নিয়োজিত অন্যান্যদের ডেঙ্গু রোগে আক্রন্ত হওয়ার ঝুঁকি রোধ করতে দ্বিতীয় ধাপে সপ্তাহব্যাপী বিশেষ মশকনিধন কার্যক্রম শুরু করেছে ডিএনসিসি। কার্যক্রমের তৃতীয় দিনে আজ সোমবার বিকাল সাড়ে চারটা থেকে সন্ধ্যা সাড়ে ছয়টা পর্যন্ত ঢাকা উত্তরের মোট ২৮টি হাসপাতালে ডিএনসিসির এই কার্যক্রম পরিচালিত হয়েছে। এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানিয়েছে ডিএনসিসি।

হাসপাতালগুলো হচ্ছে, উত্তরা অঞ্চল-১ এর অধীন ক্রিসেন্ট হাসপাতাল এবং ঢাকা আই কেয়ার চক্ষু হাসপাতাল। মিরপুর অঞ্চল-২ এর অধীন আধুনিক হাসপাতাল, মেরী স্টোপ প্রিমিয়াম ক্লিনিক, আলোক ডায়গনেস্টিক অ্যান্ড কনসালটেশন সেন্টার, ল্যাব এইড ডায়গনেস্টিক অ্যান্ড কনসালটেশন সেন্টার, পপুলার ডায়গনেস্টিক সেন্টার, রাড্ডা এমসিএইচএফপি সেন্টার এবং ওজিএসবি হাসপাতাল।

মহাখালী অঞ্চল-৩ এর অধীন শমরিতা হাসপাতাল, ইম্পালস হাসপাতাল, নাক কান গলা ইন্সটিটিউট, থানা স্বাস্থ্য কমপ্লেক্স এবং মাদকাশক্তি নিরাময় কেন্দ্র। মিরপুর অঞ্চল-৪ এর অধীন সেলিনা জেনারেল হাসপাতাল, ইবনে সিনা মেডিক্যাল কলেজ হাসপাতাল, ডেল্টা মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং এক্সিম ব্যাংক হাসপাতাল।

কারওয়ান বাজার অঞ্চল-৫ এর অধীন জাতীয় কিডনি রোগ ইনস্টিটিউট শেরে বাংলা নগর, জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট, ২৫০ শয্যা টিবি হাসপাতাল শ্যামলী এবং আল-মারকাজুল হাসপাতাল মোহাম্মাদপুর। উত্তরার অঞ্চল-৬ অধীন রেডিক্যাল হাসপাতাল লি., উত্তরা হোপ হাসপাতাল অ্যান্ড ডায়গনেস্টিক প্রা. লি. এবং লুবনা জেনারেল হাসপাতাল। অঞ্চল-৭ এর অধীন সবুজ বাংলা মেডিক্যাল উত্তর ফায়দাবাদ এবং আশিয়ান হাসপাতাল। অঞ্চল-৮ এর অধীন উত্তরখান জেনারেল হাসপাতাল।

এই নিয়ে দ্বিতীয় ধাপের কার্যক্রমের এই তিনদিনে ডিএনসিসির অধীন মোট ৯৫টি হাসপাতালে বিশেষ মশকনিধন কার্যক্রম পরিচালনা করা হয়েছে। সপ্তাহব্যাপী এই কার্যক্রমে প্রতিদিন বিকাল সাড়ে চারটা থেকে সাড়ে ছয়টা পর্যন্ত লার্ভিসাইডিং (মশার লার্ভার কীটনাশক) ও এডাল্টিসাইডিং (পরিণত মশার কীটনাশক) প্রয়োগ করা হচ্ছে। ঢাকা উত্তরের হাসপাতালগুলোতে আগামীকালও এই মশক নিধন কার্যক্রম চলমান থাকবে। ডিএনসিসির অন্যান্য এলাকায় মশক নিধনের স্বাভাবিক কার্যক্রম অব্যাহত রয়েছে বলে বিজ্ঞপ্তি জানানো হয়।

আরো খবর »