করোনাকালে সংবাদকর্মীরা সম্মুখ সারির যোদ্ধা : তথ্য প্রতিমন্ত্রী

Feature Image

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেছেন, করোনা মহামারির সময়ে গণমাধ্যমকর্মীরা যেভাবে কাজ করেছেন, তাদের সম্মুখ সারির যোদ্ধা হিসেবে অভিহিত করা যায়। প্রতিমন্ত্রী মঙ্গলবার বিকেলে রাজধানীর পান্থকুঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (টিসিএ) আয়োজিত বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন।

এ সময় তিনি বলেন, করোনা মহামারির সময় পেশা এবং দায়িত্ববোধ থেকে গণমাধ্যম কর্মীরা ঘরের বাইরে এসে জীবন বাজি রেখে তথ্য প্রদানের মাধ্যমে সবাইকে সজাগ ও সচেতন করছেন। এসংক্রান্ত সর্বশেষ আপডেট প্রদানের মাধ্যমে পরবর্তী করণীয় নির্ধারণে সরকারকে সহযোগিতা করছেন। তাতে গণমাধ্যম কর্মীদের করোনাকালীন সম্মুখ সারির যোদ্ধা বা ফ্রন্টলাইন ফাইটার হিসেবে অভিহিত করা যায়।

তিনি আরো বলেন, গণতন্ত্র, গণমাধ্যম ও গণমানুষের মধ্যে সম্পর্ক নিবিড় এবং গভীর। তাই বর্তমান সরকার গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে গণমাধ্যমকে শক্তিশালী করার নানা পদক্ষেপ গ্রহণ করেছে। প্রধানমন্ত্রী এ দুর্যোগে অসচ্ছল সাংবাদিকদের জন্য আর্থিক প্রণোদনা দিয়েছেন, সারা দেশে যার বিতরণ চলছে।

টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (টিসিএ) আয়োজিত বৃক্ষারোপণ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি শেখ মাহবুব আলম। প্রতিমন্ত্রী পান্থকুঞ্জে ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপণ করেন।

আরো খবর »