ভুয়া পরিচয়ে চাকরির নামে প্রতারণা, প্রতারক গ্রেপ্তার

Feature Image

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, পিডব্লিউডি, প্রধানমন্ত্রীর কার্যালয় গোয়েন্দা সংস্থা, যমুনা ব্যাংকসহ বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরির নামে মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নেন অনিক মিয়া নামের এক যুবক। শেষে গোয়েন্দাদের জালে ধরা পড়েছেন তিনি।

আজ মঙ্গলবার রাজধানীর মিরপুরের ১২ নম্বর সেকশনের ডি ব্লকের ১ নম্বর সড়কের একটি বাড়িতে অভিযান চালিয়ে র‍্যাব-৪ সদস্যরা তাকে গ্রেপ্তার করে। অভিযানে সহায়তা করে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা এনএসআই।

র‍্যাব-৪ ও সিটি এনএসআই সূত্র জানায়, বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে দালালদের মাধ্যমে চাকরি দেওয়ার নামে টাকা নিয়ে আত্মসাৎ করত অনিক। এই প্রতারণার সঙ্গে তার স্ত্রীসহ ঘনিষ্ঠ কয়েকজন জড়িত। অভিযানে অনিকের বাসা থেকে আড়াই লাখ টাকার চেক উদ্ধার করা হয়। তাকে আটকের খবর পেয়ে অনেক ভুক্তভোগী র‍্যাব-৪ কার্যালয়ে ভিড় করেন।

সূত্র জানায়, সম্প্রতি গ্রেপ্তার হওয়া শীর্ষ প্রতারক সাহেদের মতোই গুরুত্বপূর্ণ বিভিন্ন ব্যক্তিদের সঙ্গে বঙ্গভবন, সংসদ ভবনের সামনে ছবি তুলে তা সাধারণ মানুষদের দেখিয়ে প্রতারণার ফাঁদে ফেলতেন অনিক। তিনি নিজেকে বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা বলে পরিচয় দিতেন। তার বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন আছে।

আরো খবর »