লংকান প্রিমিয়ার লিগ পিছিয়ে গেল নভেম্বরে

Feature Image

লংকান প্রিমিয়ার লিগ (এলপিএল) মাঠে গড়ানোর কথা ছিল আগামী ২৮ আগস্ট। ফাইনাল মাঠে গড়ানোর কথা ছিল ২০ সেপ্টেম্বর। কিন্তু শ্রীলংকা ক্রিকেট বোর্ড এলপিএল শুরুর সময় পিছিয়ে দিয়েছে। মধ্য নভেম্বরে আসরটি শুরুর কথা ভাবছে বোর্ড। শ্রীলংকা ক্রিকেট বোর্ড সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে।

শ্রীলংকা ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট শাম্মি ডি সিলভা জানিয়েছেন, স্বাস্থ্য বিভাগের সঙ্গে বোর্ড আলোচনায় বসেছিল। করোনা সংকটের কারণে এলপিএলে খেলতে আসা ক্রিকেটারদের ১৪ দিনের কোয়ারেন্টাইন নিশ্চিত করতে বলেছে স্বাস্থ্য বিভাগ। এছাড়া খেলার অনুমতি দেবে না তারা। এখন তাই ১৪ দিনের কোয়ারেন্টাইন নিশ্চিত করে ২৮ আগস্ট এলপিএল আয়োজন করা সম্ভব নয় বলে মনে করছেন তারা।

তবে মধ্য নভেম্বরে আসরটি শুরু করতে পারবেন বলে আশা করছেন শাম্মি। তিনি বলেন, ‘স্বাস্থ্য কর্তৃপক্ষের সঙ্গে আমাদের আলোচনা হয়েছে। যে কাউকে দেশে প্রবেশ করে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে বলে জানিয়েছে তারা। আগস্টের শেষে তাই আসরটি আয়োজন করা কঠিন।’ এছাড়া নতুন সূচির ব্যাপারে অক্টোবরে বাংলাদেশ সিরিজের কথা মাথায় রেখেছে লংকান বোর্ড।

এলপিএলে কলম্বো, ক্যান্ডি, গল, ডাম্বুলা ও জাফনার পাঁচটি দল অংশ নেবে বলে ঘোষণা করা হয়েছিল। ম্যাচগুলো প্রেমাদাসা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, রাণগিরি ডাম্বুলা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ও মাহিন্দা রাজাপাকশে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

আরো খবর »