স্থলবন্দরের কাজ আধুনিক ও নিরবচ্ছিন্ন করতে নীতিমালা প্রণয়নের সুপারিশ

Feature Image

দেশের স্থলবন্দরগুলোর কার্যক্রম আধুনিক ও নিরবচ্ছিন্নভাবে পরিচালনার লক্ষ্যে প্রয়োজনীয় সুযোগ-সুবিধা সম্বলিত একটি নীতিমালা প্রণয়নের সুপারিশ করেছে নৌ পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির বৈঠক থেকে পার্শ্ববর্তী দেশের সাথে সামাঞ্জস্য রেখে দ্রুত এই নীতিমালা প্রণয়নের জন্য বলা হয়েছে।

আজ বুধবার দুপুরে জাতীয় সংসদ ভবনে ওই বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম, বীর উত্তম। বৈঠকে কমিটির সদস্য শাজাহান খান, মো. মজাহারুল হক প্রধান, মাহফুজুর রহমান, মো. আছলাম হোসেন সওদাগর ও এস এম শাহজাদা এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে নৌ-পরিবহন অধিদপ্তর কর্তৃপক্ষ এবং বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ কর্তৃক গৃহীত প্রকল্পসমূহের বাস্তবায়ন অগ্রগতি নিয়ে আলোচনা হয়। আলোচনা শেষে চলমান প্রকল্পসমূহের কাজ দ্রুত শেষ করার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা দেওয়া হয়।

এ ছাড়া বৈঠকের শুরুতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব এবং তাদের পরিবারের সদস্যসহ অন্যান্য শহীদদের প্রতি গভীর শোক ও সমবেদনা জানানো হয়।

আরো খবর »