সেপ্টেম্বরে ইংল্যান্ড সিরিজের দল দিল অস্ট্রেলিয়া

Feature Image

আইপিএল শুরু হওয়ায় আগেই ইংল্যান্ডে টি-২০ ও ওয়ানডে সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। তিন টি-২০ ও সমান সংখ্যক ওয়ানডে খেলার বিষয়টি ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড নিশ্চিত করেছে।

টি-২০ সিরিজটি শুরু হবে ৪ সেপ্টেম্বর। সাউদাম্পটনে বাকি দুই ম্যাচ যথাক্রমে ৬ ও ৮ সেপ্টেম্বর মাঠে গড়াবে। এরপর ম্যানচেস্টারে ওয়ানডে সিরিজ শুরু হবে ১১ সেপ্টেম্বর। পরের দুই ম্যাচ ১৩ ও ১৬ সেপ্টেম্বর খেলানো হবে। সরকারের দেওয়া নির্দেশনা অনুযায়ী, অস্ট্রেলিয়া থেকে ইংল্যান্ডে এসে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে না।

ইসিবির সিইও হ্যারিশন জানিয়েছেন, সিরিজটি হওয়ায় তারা ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রশাসন ও কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞ। ইংল্যান্ডে ক্রিকেট আয়োজনের জন্য তাদের সহায়তা দরকার ছিল। এছাড়া এই সিরিজটি তাদের জন্য আর্থিক দিক দিয়েও গুরুত্বপূর্ণ।

অস্ট্রেলিয়া ক্রিকেট দল আগামী ২৪ আগস্ট নাগাদ ইংল্যান্ডে পৌছাবে। তিনদিন মতো ডার্বিশায়ারে থেকে ২৭ আগস্ট ক্রিকেটাররা টি-২০ ভেন্যু সাউদাম্পটনে আসবেন। সেখানে অজিরা পঞ্চাশ ওভারের ও টি-২০ প্রস্তুতি ম্যাচও খেলবেন। সিরিজ শেষে আইপিএলে অংশ নেওয়া ক্রিকেটাররা সংযুক্ত আরব আমিরাতে আসবেন। ১৯ সেপ্টেম্বর শুরু হওয়া আইপিএলের অবশ্য একটি থেকে দুটি করে ম্যাচ মিস করবেন তারা। কারণ ছয়দিন বিশেষ তত্বাবধায়নে রেখে ক্রিকেটারদের করোনা পরীক্ষা করানো হবে। এরপরই অংশ নিতে পারবেন আইপিএলে।

অজি হেড কোচ জাস্টিন ল্যাঙ্গার জানিয়েছেন, ক্রিকেট ফেরায় তিনি খুশি। এই কঠিন সময়ের মধ্যে টুকটাক ক্রিকেট চালিয়ে নেওয়া গুরুত্বপূর্ণ বলে জানিয়েছেন তিনি। পুরো দল ফিট এবং শক্তিশালী হয়ে ফেরায় খুশি তিনি।

অস্ট্রেলিয়ার ২১ সদস্যের দল: অ্যারণ ফিঞ্চ (অধিনায়ক), শেন অ্যাবোট, অ্যাস্টন আগার, অ্যালেক্স কেরি, প্যাট কামিন্স, জস হ্যাজলউড, মার্নাস লাবুশানে, নাথান লায়ন, মিশেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, রিলে ম্যারাডিট, জস ফিলিপে, ড্যানিয়েল স্যামস, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিশেল স্টার্ক, মার্নাস স্টইনিস, অ্যান্ডে টাই, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা।

আরো খবর »