মেসির ‘দেখভাল’ করবেন বায়ার্নের ১৯ বছরের তরুণ!

Feature Image

চ্যাম্পিয়নস লিগের শেষ আটে লিবসনে বায়ার্ন মিউনিখ এবং বার্সেলোনার লড়াইটা হবে আক্রমণ বনাম আক্রমণের। বার্সা শিবিরে যেমন আছেন মেসি-সুয়ারেজ-গ্রিজম্যান। তেমনি বায়ার্ন শিবিরে আক্রমণ তুলবেন লেভানডভস্কি-মুলার-গিনাব্রিরা। আর তাদের আক্রমণ রুখে দেওয়ার দায়িত্ব ডিফেন্ডারদের। বায়ার্ন শিবিরে আছেন তেমনই এক ডিফেন্ডার। যিনি মাঠে মেসির ‘যত্ন’ নেবেন বলে দাবি করেছেন বায়ার্ন মিউনিখের প্রধান কার্ল হেনজ রুমেনিগে।

ওই ডিফেন্ডার বায়ার্নের ঝানু দুই ফুটবলার কিমিখ কিংবা বুয়াটেং নন। ১৯ বছরের কানাডিয়ান ডিফেন্ডার আলফনসো ডেভিস। চলতি মৌসুমেই তিনি বায়ার্ন শিবিরে যোগ দিয়েছেন। খেলেন লেফট ব্যাক হিসেবে। মাঝে মধ্যে ফেলট উইঙ্গেও ঠেলে দেওয়া হয় তাকে। অর্থাৎ রাইট উইঙ্গে খেলা মেসিকে থামানোর দায়িত্ব থাকবে তার ওপর।

বায়ার্ন প্রধান বলেন, ‘অসাধারণ এক মৌসুম পার করছে আলফনসো। মেসি কি তার উইঙ্গ ধরে খেলবেন? যদি খেলেন, আলফনসো ওর খেলায় রাখবে। কাজটা কঠিন আবার উচ্ছ্বাসারও। ডেভিস চলতি মৌসুমে খুব বেশি ফুটবলারকে ড্রিবলিং করে বল নিয়ে যেতে দেয়নি, তাকে দৌড়েও হার মানানো কঠিন।’

তবে বায়ার্ন মিউনিখের ওই ক্লাব কর্মকর্তা জানিয়ে দিয়েছেন, ম্যাচটা তারা মেসির বিপক্ষে নয় খেলবেন বার্সেলোনার বিপক্ষে। তবে স্বীকার করেন, মেসির জন্য তাদের আলাদা পরিকল্পনা করতে হবে। তিনি মনে করেন, দলের সবাই মিলেই মেসিকে আটকানোর পথ বের করবে। দল মেসিকে চাপে রাখবে এবং ওয়ান টু ওয়ান খেলার সুযোগ দেবে না।

আলফনসো উয়েফাকে জানিয়েছেন, তিনি মেসির খেলা দেখে বড় হয়েছেন। এখন মেসিকে আটকাতে হবে তার। বিশ্বাস রাখছেন নিজের ওপর। নিজের খেলাটা খেলতে পারলে কাজটা তিনি করতে পারবেন। নিজের সেরাটা দেবেন এবং নিজের পাশ দিয়ে ম্যাচের রঙ বদলাতে দেবেন না।

আরো খবর »