জুনে শুরু কোপা আমেরিকা

Feature Image

করোনাভাইরাসের কারণে কোপা আমেরিকার ২০২০ সালের আসর পিছিয়ে গেছে ২০২১ সালে। বৃহস্পতিবার যৌথভাবে আর্জেন্টিনা-কলম্বিয়ায় অনুষ্ঠিত ওই কোপা আমেরিকার সূচি ঘোষণা করেছে দক্ষিণ আমেরিকা ফুটবল কনফেডারেশন (কনমেবল)। আগামী বছরের ১১ জুন বুয়েন্স এইরেসে মাঠে গড়াবে কোপা আমেরিকার উদ্বোধনী ম্যাচ। ১০ জুলাই কলম্বিয়ার রাজধানীতে অনুষ্ঠিত হবে আসরটির ফাইনাল।

কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়ন ব্রাজিল ১৩ জুন ভেনেজুয়েলার বিপক্ষে খেলবে প্রথম ম্যাচ। দুইটি গ্রুপে ১২টি দলকে ভাগ করে দেওয়া হয়েছে কোপা আমেরিকার পূর্ণাঙ্গ সূচি। তাতে ব্রাজিল আছে গ্রুপ ‘বি’তে। ওই গ্রুপে আরও আছে কলম্বিয়া, কাতার, ভেনেজুয়েলা, ইকুয়েডর ও পেরু।

ছবি: কনমেবল

এছাড়া গ্রুপ ‘এ’ তে আর্জেন্টিনা ছাড়াও আছে অস্ট্রেলিয়া, বলিভিয়া, উরুগুয়ে, চিলি ও প্যারাগুয়ে। ব্রাজিলের গ্রুপের চেয় আর্জেন্টিনা পড়েছে অপেক্ষাকৃত শক্ত গ্রুপে। কারণ এই গ্রুপে সর্বশেষ আছে উরুগুয়ে-চিলির মতো কোপা আমেরিকার শক্তিশালী দল। প্যারাগুয়েও চোখ রাঙানি দেখাতে পারে গ্রুপে থাকা দলগুলোকে। শিরোপা ধরে রাখার পথে ব্রাজিলকে পার হতে হবে সর্বশেষ আসরের রানার্স আপ পেরু ও স্বাগতিক কলম্বিয়ার মতো দল থাকা গ্রুপ।

আরো খবর »