বন্যা দূর্গত এলাকায় নৌবাহিনীর খাদ্য ও চিকিৎসা সহায়তা

Feature Image

দেশব্যাপী বন্যা পরিস্থিতি মোকাবেলার অংশ হিসেবে ঢাকার ধামরাই উপজেলার বন্যাদূর্গত এলাকায় খাদ্য ও চিকিৎসা সামগ্রী প্রদান করেছে বাংলাদেশ নৌবাহিনী।

আইএসপিআর জানায়, বন্যার কারণে চরম খাদ্য, পানীয় এবং চিকিৎসা সংকটে পড়া ধামরাই উপজেলার কুল্লা ও সোমভাগ ইউনিয়নের স্থানীয় হতদরিদ্র পরিবারের মাঝে আজ শুকনো খাদ্য ও চিকিত্সা সামগ্রী বিতরণ করে নৌবাহিনী। খাদ্য সহায়তা হিসেবে প্রতিটি পরিবারকে চাল, ডাল, তেল, চিড়া, চিনি, মুড়ি, গুড়, লবণ, মোমবাতি, দিয়াশলাই, স্যালাইন, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও বিশুদ্ধ পানি দেওয়া হয়।

ধামরাই উপজেলার সোমভাগ ইউনিয়নের ত্রাণ বিতরণের সময় উপস্থিত ছিলেন সংসদ সদস্য আলহাজ্ব বেনজীর আহমেদ। এছাড়া উপস্থিত ছিলেন ধামরাই উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা, স্থানীয় চেয়ারম্যান ও জনপ্রতিনিধিরা।

এছাড়া খুলনা নৌ অঞ্চলের পক্ষ থেকে নড়াইল জেলার লোহাগড়া উপজেলার বন্যাদূর্গত এলাকার প্রায় ৪০০ পরিবারের মাঝে বিভিন্ন ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। প্রতিটি পরিবারের মাঝে চাল, ডাল, তেল, মুড়ি ও গুড় বিতরণ করা হয়।

উল্লেখ্য, নৌবাহিনী দেশের বন্যা পরিস্থিতি মোকাবেলায় দেশের প্রত্যন্ত অঞ্চলে ক্ষতিগ্রস্থ এলাকার দুর্গত মানুষের সহায়তায় নিয়মিত এ কার্যক্রম পরিচালনা করছে এবং পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত এ কার্যক্রম অব্যাহত থাকবে।

আরো খবর »