মেসিকে কিনতে মরিয়া ম্যানসিটি!

Feature Image

ম্যানচেস্টার সিটি এখনও চ্যাম্পিয়নস লিগ জয়ের জন্য প্রস্তুত নয়। কথাটা বলেছিলেন ম্যানসিটির স্প্যানিশ কোচ পেপ গার্দিওয়ালা। টানা তিনবার চ্যাম্পিয়নস লিগের শেষ আট থেকে বিদায় নিয়ে সেটা আবারও প্রমাণ করলেন ডি ব্রুইনিরা। ম্যানসিটি তাই এবার চ্যাম্পিয়নস লিগের জন্য আটঘাট বেধে প্রস্তুত হতে চায়।

সেটাই স্বাভাবিক। পেপ গার্দিওয়ালা বিশ্বের সেরা কোচদের কাতারে আছেন। কিন্তু তিনি সর্বশেষ বার্সেলোনায় হয়ে চ্যাম্পিয়নস লিগ জিতেছেন নয় বছর আগে। এরপর বায়ার্ন মিউনিখে ইউরোপ সেরার ট্রফি জিততে ব্যর্থ হয়েছেন। ইংল্যান্ডে এসেও সেরাদের সেরা হওয়ার এই লড়াইয়ে ব্যর্থ তিনি এবং তার দল।

সিটি তাই বার্সেলোনায় ‘অসুখী’ লিওনেল মেসির দিকে হাত বাড়িয়েছে! সংবাদ মাধ্যম মিরর এমনই খবর দিয়েছে। মেসিকে দলে পাওয়ার জন্য মোটা অঙ্কের অর্থ খরচা করতে চায় ম্যানসিটি। দিতে চায় যেকোন পরিমাণ অর্থ!

অবশ্য যেকোন পরিমাণ অর্থের কথা উঠলে তা ম্যানচেস্টার সিটির পক্ষে দেওয়া অসম্ভবই বটে। কারণ মেসির পিঠে সাঁটা ৭০০ মিলিয়ন ইউরোর রিলিজ ক্লজ। তবে মেসি যদি বার্সেলোনা ছাড়তে উঠে পড়ে লাগে এবং করোনা প্রাদুর্ভাবে আর্থিক কাঠামো ভেঙে পড়া বার্সা রাজি হয়ে যায় তবে নাগালের মধ্যে একটা দামে মেসিকে পেয়ে যেতেই পারে ম্যানসিটি।

চ্যাম্পিয়নস লিগের শেষ আটে লিসবনে বায়ার্ন মিউনিখের বিপক্ষে বার্সেলোনা ৮-২ গোলের লজ্জায় ডুবেছে। সংবাদ মাধ্যমে তারপর থেকেই গুঞ্জন বার্সেলোনা যদি নতুন কাঠামো দাঁড় করাতে না পারলে, নতুন শুরুর সম্ভাবনা জাগাতে না পারে ক্লাব ছাড়বেন মেসি। ইতালির লিগ ইন্টার মিলান এবং ইংল্যান্ডের ম্যানচেস্টার সিটিতে যাওয়ার সম্ভাবনা নিয়েই চলছে যত গুঞ্জন।

আরো খবর »