জামিন পেলেন লাইকির অপু

Feature Image

পথচারীকে হত্যা চেষ্টার অভিযোগে দায়ের করা মামলায় জামিন পেয়েছেন লাইকির ইয়াছিন আরাফাত ওরফে অপু ভাই। সোমবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদের আদালত জামিনের এ আদেশ দেন।

এর আগে তাকে আদালতে হাজির করা হয়। এসময় আসামি পক্ষের আইনজীবী আদালতে জামিনের আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধীতা করা হয়। পরে উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিনের আদেশ দেন।

এদিকে, গত ৩ আগস্ট সন্ধ্যার পর অপু ভাইকে রাজধানীর উত্তরা থেকে গ্রেপ্তার করে পুলিশ। পরদিন আদালত তুলে রিমান্ড চাওয়া হলে আদালত তা মঞ্জুর না করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এরপর গত ৬ আগস্ট তার জামিনের আবেদন করলে আদালত তা নাকচ করে দেন।

গত ২ আগস্ট উত্তরায় রাস্তা আটকিয়ে টিকটক ভিডিও করছিলেন অপু ও তার দল। এসময় পথচারী প্রকৌশলী মেহেদী হাসান রবিন তাদের সরে যেতে বললে অপুর সঙ্গে থাকা যুবকরা ওই ব্যক্তির গায়ে হাত তোলে। এ ঘটনায় পরদিন হত্যা চেষ্টার মামলা দায়ের করেন রবিন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ‘অপু ও তার সহযোগীরা বেআইনিভাবে জনতাবদ্ধ হয়ে সড়কে গাড়ি চলাচল রোধ করে দেশীয় ধারালো অস্ত্রশস্ত্র দিয়ে মারপিট করে রক্তাক্ত ও গুরুতর জখমসহ চুরি, ভয়ভীতি ও হুমকির অপরাধ করেছে।’

দণ্ডবিধির ১৪৩, ৩৪১, ৩২৩, ৩২৪, ৩২৫, ৩৫৯ ও ৩৭৯ ধারায় অপরাধ উল্লেখ করা হয়েছে। মামলার এজাহারে অপুসহ তার বন্ধু রনি, মুরাদ, জমিরউদ্দিন, নাজমুল, শাহদাত হোসেন শাকিলসহ অজ্ঞাত ২০-২৫ জনকে আসামি করা হয়।

আরো খবর »