বার্সার দায়িত্ব নিতে রাজি কোম্যান

Feature Image

বার্সেলোনা কোচ কিকে সেতিয়েনের বরখাস্ত হওয়ার গুঞ্জন ছিল সোমবারের আলোচিত বিষয়। রাতেই তাকে বরখাস্ত করেছে বার্সার বোর্ড পরিচালকরা। কাতালানদের পরবর্তী কোচ হিসেবে এগিয়ে আছেন ক্লাবটির সাবেক লিজেন্ড ডিফেন্ডার রোনাল্ড কোম্যান। সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, তিনি বার্সার দায়িত্ব নিতে রাজি হয়েছেন।

কোম্যান বর্তমানে নেদারল্যান্ডস জাতীয় দলের দায়িত্ব পালন করছেন। দেশটির ফুটবল ফেডারেশনের কাছে তিনি এরই মধ্যে ছাড়পত্র চেয়েছেন। রোববার স্পেনে এসে পরেই আবার ডাচ ফুটবল ফেডারেশনের সঙ্গে আলোচনার জন্য দেশে ফিরেছেন কোম্যান। ডাচ সংবাদ মাধ্যম ভোয়েটবল জানিয়েছে, বার্সার প্রতিনিধি দলও নেদারল্যান্ডস এসেছেন ডাচ ফেডারেশনের সঙ্গে আলোচনা করতে।

সংবাদ মাধ্যমটি আরও জানিয়েছে, হফেনহেইমের কোচ আলফ্রেড শ্রেউডারও বার্সেলোনার আসবেন কোম্যানের সহকারীরর দায়িত্ব নিয়ে। তবে কোম্যানকে মেসিদের কোচ করতে ডাচ ফুটবল ফেডারেশনকে ক্ষতিপূরণ দিতে হবে বার্সার। ওদিকে স্কাই স্পোর্টস জানিয়েছে, বার্সেলোনার সঙ্গে কোম্যান তার চুক্তির ব্যক্তিগত শর্তে সম্মত হয়েছেন। এখন শুধু ডাচরা রাজি হলেই বার্সা কোম্যানকে কোচ হিসেবে আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে দেবে।

সেতিয়েনের আগেও কোম্যানের বার্সার ডাগআউটে দাঁড়ানোর গুঞ্জন ছিল। কিন্তু ডাচদের সঙ্গে তার চুক্তিতে শর্ত ছিল, ২০২০ সালের ইউরোর পরে বার্সেলোনার কোচ হতে চাইলে তাকে ছাড়পত্র দিতে হবে। করোনা ভাইরাসের কারণে চলতি বছরের ইউরো হচ্ছে না। আন্তর্জাতিক ফুটবলের ভাগ্যও অনিশ্চিত। কোম্যান তাই ভ্যান ডাইকদের দায়িত্ব ছেড়ে মেসিদের গুরু হতে চান। চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৮-২ গোলে বিধ্বস্ত হওয়ায় সেতিয়েনকে ছাঁটাই করেছে বার্সেলোনা।

আরো খবর »