‘মেসির সঙ্গে বার্সার আজীবন চুক্তি করা উচিত’

Feature Image

‘বিক্রির জন্য নয়’ সিলটা লিওনেল মেসির পিঠে সেঁটে দেওয়া উচিত বার্সেলোনার। মেসি তার ফুটবল ক্যারিয়ারে বার্সাতেই থাকবেন এমন চুক্তি করা উচিত ক্লাবের। এমনকি খেলোয়াড় পরবর্তী জীবনেও মেসি বার্সার থাকবেন, তার সঙ্গে এমন আলাপ-আলোচনাও সেরে রাখতে বললেন বার্সা প্রেসিডেন্ট মারিও বার্তামেউয়ের অধীনস্ত সাবেক বোর্ড সদস্য এমিলি রুসদ প্যারেস।

বার্সেলোনা চ্যাম্পিয়নস লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে বিধ্বস্ত হওয়ার পরে গুঞ্জন উঠেছে ক্লাব ছাড়তে চান মেসি। তার সঙ্গে বার্সার আরও এক মৌসুমের চুক্তি আছে। কিন্তু মেসি এক বছর অপেক্ষা করতে চান না। সংবাদ মাধ্যমকে তিনি তার ইচ্ছার কথা জানিয়েও দিয়েছেন। কিন্তু সাবেক ওই বোর্ড সদস্য মনে করেন, বার্সার সঙ্গে মেসির ইতিহাস বিচ্ছিন্ন হওয়ার নয়। মেসির সঙ্গে তাই শুধু বর্ধিত নয়, আজীবন চুক্তি চান তিনি।

স্প্যানিশ সংবাদ মাধ্যম মার্কাকে এমিলি রুসদ বলেছেন, ‘বার্সার সঙ্গে মেসির ইতিহাস বিচ্ছিন্ন হওয়ার নয়। সে ক্লাব ছাড়তে পারে না। তার সঙ্গে এমন চুক্তি করতে হবে, যেন আজীবন সে বার্সাতেই থাকে। আমি আশা করছি মেসি এখনও অনেক বছর বার্সাতে থাকবে। শুধু ফুটবলার হিসেবে নয় অন্য দায়িত্বেও। মেসি দলবদলের জন্য নয়। এটাই হওয়া উচিত।’

বার্সার সাবেক এই কর্মকর্তার মতে, তলানিতে ঠেকে গেছে বার্সা। এখনই আনা উচিত পরিবর্তন। তার মতে, জাভি হতে পারেন দলের কোচ। বার্সার ডিএনএ আছে তার মধ্যে। রোনাল্ড কোম্যানও বার্সার দায়িত্ব নিয়ে স্বপ্নের দল গড়ে নিতে পারেন। তবে কোম্যানের উচিত হবে, বার্সার সঙ্গে এক বছরের চুক্তি করা। কারণ বার্সার বোর্ড পরিচালনায় নতুন প্রেসিডেন্ট আসলে তার ভবিষ্যত অনিশ্চিত হয়ে যেতে পারে।

আরো খবর »