‘ডিসেম্বরের আগেই বিয়ের আনুষ্ঠানিকতা শেষ হবে’

Feature Image

নুসরাত ফারিয়া। মডেল ও অভিনেত্রী। আগামী মাসে শুরু হবে তার অভিনীত ও শিহাব শাহীন পরিচালিত ওয়েব ছবি ‘যদি … কিন্তু … তবুও’র কাজ। এ ছাড়া তার হাতে রয়েছে বেশ কয়েকটি সিনেমার চিত্রনাট্য। শিগগিরই এগুলোর দৃশ্যধারণ শুরু হবে। সিনেমা ও অন্যান্য বিষয়ে কথা হলো তার সঙ্গে-

চারদিকে এত শোরগোল। কাজ শুরু করেছেন?

হ্যাঁ। কাজ শুরু করেছি। এখন বিএফডিসিতে আছি। এখানে একটি মোবাইল ফোনের বিজ্ঞাপনের কাজ করছি। এই বিজ্ঞাপনচিত্র নির্মাণ করছেন ইফতেখার সানী। এতে আমার সহশিল্পী সিয়াম আহমেদ।

অক্টোবরে শুরু করবেন ‘যদি … কিন্তু … তবুও’ নামে ওয়েব ছবির কাজ। এর গল্প কী নিয়ে?

দারুণ এক গল্পে নির্মিত হচ্ছে এই ওয়েব ছবিটি। বিয়ের আগের দিন বর-কনে নানা সিদ্ধান্তহীনতায় ভোগেন। সে সময় তাদের পরিবারের অবস্থা কী হতে পারে, এমন নানা ধরনের ভিন্ন ভিন্ন অভিজ্ঞতার মধ্য দিয়েই এগিয়ে যাবে এর গল্প। নির্মাতা শিহাব শাহীনের মুখে গল্পটি শোনার পর একদম বাকরুদ্ধ হয়েছিলাম। মনে হয়েছে, এমন গল্পে কাজ করা যাবে। ১২০ মিনিট দৈর্ঘ্যের এই ওয়েব ছবিতে আমার বিপরীতে অভিনয় করছেন জিয়াউল ফারুক অপূর্ব। এটি ভারতীয় ওয়েব প্ল্যাটফর্ম ‘জি ফাইভ’-এর জন্য নির্মিত হচ্ছে।

আপনার ‘অপারেশন সুন্দরবন’ ছবির কাজ শেষ …

আমার অংশের কাজ শেষ হয়েছে। লকডাউনের আগে সুন্দরবন, খুলনা সমুদ্রবন্দরসহ আরও বেশ কয়েকটি স্থানে ছবিটির দৃশ্যধারণ হয়েছে। সবার দৃশ্যধারণ শেষ হলেই শুরু হবে ডাবিং। ছবিতে আমাকে ‘সানিয়া কবির’ নামে এক বাঘ গবেষকের চরিত্রে দেখা যাবে। এ ধরনের চরিত্রে আগে কাজ করিনি। যে কারণে চরিত্রের জন্য বাঘ বিষয়ে পড়াশোনাও করতে হয়েছে।

সুন্দরবনে কাজের অভিজ্ঞতা কেমন ছিল?

এককথায় ভয়ংকর। কাদামাটি আর বনের ভেতরে শুটিং ছিল চ্যালেঞ্জিং। মাঝেমধ্যে ভয় হতো- এই বুঝি বনের রাজা এসে পড়ে। আমরা পুরো টিম এক হয়ে কাজ করেছি।

শুনলাম কলকাতার ছবিতেও অভিনয় করছেন …

হ্যাঁ। ‘ভয়’ নামে একটি থ্রিলার ঘরানার ছবিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছি। বয়স বেড়ে যাওয়ার সঙ্গে সঙ্গে পরিবার নিয়ে মানুষ কীভাবে নিরাপত্তাহীনতায় ভুগতে শুরু করে, সেটাই এ ছবির প্রেক্ষাপট। ছবিটি পরিচালনা করছেন কলকাতার রাজা চন্দ। এতে আমার বিপরীতে আছেন অঙ্কুশ হাজরা। ঢাকা-কলকাতার আকাশপথ চালু হওয়ার পর ছবিটির নির্মাণকাজ শুরু হবে।

‘পটাকা’র পর নতুন গান নিয়ে কিছু ভাবছেন?

নতুন একটি গান প্রস্তুত আছে। কিন্তু প্রকাশের জন্য আরও একটু সময় প্রয়োজন।

করোনার এই সময়ে অভিনয়শিল্পীদের কীভাবে লড়াই চালিয়ে যাওয়া উচিত বলে মনে করেন?

প্রথমত, করোনা নিয়ে সতর্ক থাকতে হবে, এরপর ভাবতে হবে কাজের বিষয়। জানি এটা কঠিন সময়, কিন্তু আমরা জীবনে হার মানতে চাই না। অনলাইন হতে পারে এই সময়ের বড় অবলম্বন। সেইসঙ্গে ভাবতে হবে, আরও নতুন কী করা যায়।

এবার ব্যক্তিগত প্রসঙ্গ, কিছুদিন আগে নতুন জীবন শুরু করেছেন। কেমন কাটছে?

ঘরোয়া আয়োজনে আংটিবদল হয়েছে। বিয়ের আনুষ্ঠানিকতা ঘটা করেই হবে। তারিখ এখনও চূড়ান্ত করা হয়নি। আমার বর রনি চাকরির জন্য ডিসেম্বরে অস্ট্রেলিয়ায় যাবে। তার আগেই বিয়ের আনুষ্ঠানিকতা শেষ হবে, আশা করছি।

আরো খবর »