মুক্ত রোনালদিনহো, ফিরবেন দেশে

Feature Image

ভুয়া পাসপোর্ট নিয়ে প্যারাগুয়ে প্রবেশের দায়ে গ্রেফতার হন সাবেক ব্রাজিল এবং বার্সেলোনার তারকা ফুটবলার রোনালদিনহো। পাঁচ মাস ঘরবন্দী থাকার পর মুক্ত হয়েছেন তিনি। এবার ফিরবেন ব্রাজিলে।

মার্চের শুরুতে গ্রেফতার হন তিনি ও তার ছোট ভাই। এরপর এপ্রিলে তাদেরকে ১ লাখ ৯০ হাজার ডলার জরিমানা করে প্যারাগুয়ের একটি গোটেলে বন্দী করে রাখা হয়।

তারা দু’জন আদালতকে বোঝাতে সক্ষম হয়েছেন যে, তারা ভুয়া কাগজপত্রের ব্যাপারে জানতেন না। আদালত তাদের বক্তব্য সত্য বলে নিশ্চিত হওয়ায় সহজে ছাড়া পেলেন তারা। না হলে, পাঁচ বছর পর্যন্ত জেল হতে পারতো।

মুক্ত হলেও রোনালদিনহোর ভাই দুই বছর ব্রাজিলের বাইরে ভ্রমণ করতে পারবেন না। এছাড়া প্যারাগুয়ের কাছে তার নামে অভিযোগও জমা পড়লো। তবে রোনালদিনহোর নামে কোন অভিযোগ বা ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়নি।

এর আগে রোনালদিনহো সংবাদ মাধ্যমকে জানান, তারা ভুয়া পাসপোর্টের ব্যাপারে শুনে হতভম্ব। এরপর থেকেই তারা তদন্তে সব ধরণের সহায়তা করেছেন। রোনালদিনহোর বন্ধু এবং প্যারাগুয়ের সাবেক ফুটবলার জানান, ভুয়া পাসপোর্টের ব্যাপারে জানার পর রোনালদিনহো এক মুহূর্তের জন্যও হাসিখুশি ছিলেন না। যদিও তাকে হাজতে ফুটবল খেলতে, মজা করতে দেখা গেছে।

আরো খবর »