করোনা মোকাবেলায় বাংলাদেশ বিশ্বদরবারে প্রশংসিত : স্বাস্থ্যমন্ত্রী

Feature Image

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনা সংকট মোকাবেলায় বাংলাদেশ সফল হয়েছে। এই সংকট মোকাবেলায় বিশ্বদরবারে প্রশংসিত হয়েছে। অনেকেই না জেনে, না বুঝে স্বাস্থ্য বিভাগের ভূমিকা নিয়ে সমালোচনা করেছেন।

আজ শনিবার নিজ নির্বাচনী এলাকা মানিকগঞ্জে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিশ্বের অন্যান্য দেশ করোনার ভ্যাকসিন পেলে বাংলাদেশও প্রথম সারির মধ্যে থাকবে। বিভিন্ন দেশে এখন ভ্যাকসিন তৈরি হচ্ছে। আগামী কয়েক মাসের মধ্যেই হয়তো সেই ভ্যাকসিন পাওয়া যাবে। দুদিন আগে বাংলাদেশে চীনা ভ্যাকসিন পরীক্ষামূলকভাবে ব্যবহারের অনুমোদন দেওয়া হয়েছে।

তিনি বলেন, বিশ্বব্যাপী করোনায় আমেরিকা, ভারতসহ উন্নত দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি কমে গেছে, অর্থনীতিতে ধস নেমেছে। কিন্তু আমরা এখনো ভালো অবস্থানে আছি। আমরা দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি ৬ শতাংশ ধরে রাখতে সক্ষম হয়েছি।

এ সময় অন্যান্যের মধ্যে মানিকগঞ্জের জেলা প্রশাসক এস এম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, অরিষের চেয়ারম্যান আফসার উদ্দিন সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে স্বাস্থ্যমন্ত্রী ওই এলাকায় শাবানা মডেল কমিউনিটি ক্লিনিকের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এরপর মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজ চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি ম্যুরাল উদ্বোধন করেন।

আরো খবর »