রাজধানীতে আনসার আল ইসলামের সদস্য গ্রেপ্তার

Feature Image

রাজধানীর কল্যাণপুর বাসস্ট্যান্ড হতে আনসার আল ইসলামের এক সক্রিয় জঙ্গি সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)।

শনিবার দিবাগত রাত দেড়টায় রাজধানীর কল্যাণপুর বাসস্ট্যান্ড হতে আনসার আল ইসলাম-এর হবিগঞ্জ জেলার আমিরের ঘনিষ্ঠ সহযোগী শামসুল আলমকে (২৬) গ্রেপ্তার করা হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে র‌্যাব।

গত ১৫ নভেম্বর আনসার আল-ইসলাম-এর গ্রেপ্তারকৃত সাতক্ষীরা জেলার আমির হামজার তথ্যের ভিত্তিতে র‌্যাব-৪ শামসুল আলমকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

গ্রেপ্তারকৃত শামসুল সিলেটের একটি মাদ্রাসা হতে আলিম পাশ করে বর্তমানে বেকার। বিগত পাঁচ বছর যাবত তিনি আনসার আল ইসলামের সাথে জড়িত এবং নিয়মিতভাবেই হবিগঞ্জ ও সুনামগঞ্জ জেলায় তার সহোচরদের সাথে গোপন বৈঠক, নিয়মিত চাঁদা ও নতুন সদস্য সংগ্রহ করছিলেন বলে জানিয়েছে র‌্যাব। সম্প্রতি তিনি ঢাকায় সহোচরদের সাথে দেখা করতে আসছিলেন। তার কাছ থেকে আনসার আল ইসলামের বর্তমান কার্যক্রম সম্পর্কে অনেক গোপনীয় ও গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছে র‌্যাব।

তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন এবং তার অন্যান্য সহোচরদের গ্রেফতার করার জন্য গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

আরো খবর »