‘ইউএনওর ওপর হামলার ঘটনায় কঠোর ব্যবস্থা গ্রহণ করব’

Feature Image

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছেন, দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানম ও তাঁর বাবা ওমর আলীকে কুপিয়ে জখম করার ঘটনাটির ব্যাপারে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হবে। আমরা এ ব্যাপারে অত্যন্ত কঠোর ব্যবস্থা গ্রহণ করব।

আজ বৃহস্পতিবার সচিবালয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, তিনি (ইউএনও) বেশ সিরিয়াস পর্যায়ের রোগী। কারণ, আক্রান্ত খুব ডেপথ হয়েছে। আমাদের জেলা প্রশাসক ও পুলিশ সুপার তাঁর বাসায় অবস্থান করছে। আমরা কিছুক্ষণ আগে তাদের সঙ্গে কথা বলেছি, আমাদের সচিব কথা বলেছেন। বিষয়টি কী হয়েছে এবং এই দুর্বৃত্তরা কারা সে বিষয়ে এসপি বললেন, আমরা খুব দ্রুত দুর্বৃত্তদের নাম-ঠিকানা সব বের করতে পারব। তারা এ ব্যাপারে খুবই আশাবাদী। অতি অল্প সময়ের মধ্যে আশা করি জটটা খুলবে এবং আমরা অত্যন্ত কঠোর ব্যবস্থা গ্রহণ করব।

প্রতিমন্ত্রী বলেন, নির্বাহী কর্মকর্তা ওয়াদিহা খানমকে সবচেয়ে ভালো চিকিৎসাসেবা নিশ্চিত করা যেন যায় সে চেষ্টা করছি, এ ক্ষেত্রে নিউরোসায়েন্স হাসপাতাল সবচেয়ে ভালো। যা যা করা প্রয়োজন, আমাদের পক্ষ থেকে আমরা সেটি করছি। জানতে একটু অপেক্ষা করতে হবে, দুর্বৃত্তরা করা। তারা কী ডাকাতির উদ্দেশ্যে এসেছিল নাকি উদ্দেশ্যমূলকভাবে কোনো কারণে শত্রুতা তৈরি হয়ে এ রকম কিছু হয়েছিল কি না।

উল্লেখ্য, গতকাল বুধবার দিনগত রাত ৩টার দিকে দুর্বৃত্তদের হামলার শিকার হন ইউএনও ওয়াহিদা খানম ও তাঁর বাবা। এয়ার অ্যাম্বুল্যান্সে রংপুর মেডিক্যাল থেকে আজ বৃহস্পতিবার দুপুর ২টার দিকে তাঁকে ঢাকায় নিয়ে আসা হয়।

বিসিএস প্রশাসন ক্যাডারের ৩১ ব্যাচের কর্মকর্তা ওয়াহিদা খানমের ওপর হামলার ঘটনার পর বৃহস্পতিবার সচিবালয়ে তাৎক্ষণিক সংবাদ সম্মেলনে আসেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ। এ সময় জনপ্রশাসনসচিব শেখ ইউসুফ হারুন উপস্থিত ছিলেন।

আরো খবর »