ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনে ১৭ অক্টোবর ভোটগ্রহণ ইভিএমে

Feature Image

জাতীয় সংসদের ঢাকা-৫ ও নওগাঁ-৬ শূন্য আসনের উপনির্বাচনে আগামী ১৭ অক্টোবর ইভিএমে ভোটগ্রহণ হবে। গতকাল বৃহস্পতিবার তারিখ চূড়ান্ত করে এই দুই আসনের উপনির্বাচনের পূর্ণাঙ্গ তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

ইসি সচিব মো. আলমগীর এই তফসিল ঘোষণায় জানান, দুটি আসনেই মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৭ সেপ্টেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই ২০ সেপ্টেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৭ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ ২৮ সেপ্টেম্বর। আর ১৭ অক্টোবর সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ইভিএমে ভোটগ্রহণ হবে।

তিনি বলেন, ‘করোনা পরিস্থিতির কারণে স্বাস্থ্যবিধি মেনে ভোট নেওয়া হবে। ভোটের প্রচারেও সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে নির্দেশনা জারি করা হবে।’

ঢাকা-৫ আসনের উপনির্বাচনে রিটার্নিং অফিসার নিয়োগ দেওয়া হয়েছে ঢাকার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাকে। আর সহকারী রিটার্নিং অফিসার নিয়োগ দেওয়া হয়েছে ডেমরা থানা নির্বাচন কর্মকর্তা ও মতিঝিল থানা নির্বাচন কর্মকর্তাকে। নওগাঁ-৬ আসনের ভোটে রিটার্নিং অফিসার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে জেলা নির্বাচন কর্মকর্তাকে। আর সহকারী রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করবেন নিয়ামতপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা।

উল্লেখ্য, গত ৬ মে বার্ধক্যজনিত কারণে হাবিবুর রহমান মোল্লা মারা যাওয়ায় ঢাকা-৫ আসনটি শূন্য হয়। আর গত ২৭ জুলাই ইসরাফিল আলমের মৃত্যুতে নওগাঁ-৬ আসনটি শূন্য হয়।

আরো খবর »