তিনদিন অনুশীলন বন্ধ মুমিনুলদের

Feature Image

বাংলাদেশ দলের ক্রিকেটারদের সঙ্গে থাকা একজন সাপোর্ট স্টাফের মধ্যে করোনার উপসর্গ দেখা গেছে। সেজন্য তিনদিন ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলন স্থগিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শ্রীলংকা সফরের জন্য প্রস্তুতি নেওয়া কিছু সিনিয়র ক্রিকেটারের পরামর্শে বন্ধ রাখা হয়েছে এই অনুশীলন।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছেন, এটা দলের স্বতন্ত্র অনুশীলন। কোন সংকট দেখলেই তাই অনুশীলন বন্ধ করে দেওয়ার পরিকল্পনা ছিল তাদের। এছাড়া মেডিকেল বোর্ডেরও সিদ্ধান্ত নেওয়া ছিল, কোন ঝুঁকি দেখলেই অনুশীলন বন্ধ করে দিয়ে একটা বিশ্রাম নেওয়ার।

দলের মধ্যে দু’একজনের তাই করোনাভাইরাসের উপসর্গ থাকায় অনুশীলন বন্ধের এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে উল্লেখ করেন বিসিবির সিইও। তার মতে, শ্রীলংকা সফরকে সামনে রেখে সর্বোচ্চ সুরক্ষা নীতি নিশ্চিতের বিষয়কে গুরুত্ব দেওয়া হয়েছে। এছাড়া শ্রীলংকা যাওয়ার আগে এক সপ্তাহের আবাসিক ক্যাম্পের পরিকল্পনা আছে বোর্ডের। সুরক্ষা নীতি অনুসরণ করা ওই ক্যাম্পের জন্যও গুরুত্বপূর্ণ।

বাংলাদেশের ক্রিকেটাররা আগামী ২১ সেপ্টেম্বর আবাসিক ক্যাম্প শুরু করতে পারেন। অক্টোবরের শুরুতে তাদের শ্রীলংকা যাওয়ার পরিকল্পনা আছে। সেখানে গিয়েও তিন সপ্তাহ অনুশীলন করবেন ক্রিকেটাররা। এরপর আগামী ২৪ অক্টোবর শ্রীলংকার বিপক্ষে কলম্বোয় শুরু করবেন তিন ম্যাচের টেস্ট সিরিজ।

আরো খবর »