মেসি আইনি লড়াই চান না বলেই…

Feature Image

বার্সেলোনা প্রেসিডেন্ট জোসেপ মারিও বার্তামেউয়ের সঙ্গে আবার আলোচনায় বসবেন লিওনেল মেসির বাবা ও তার এজেন্ট জর্জ মেসি। যদিও আলোচনার আর বেশি কিছু বাকি নেই। মেসির বার্সা ছাড়ার সম্ভাবনা ছিল ৯০ শতাংশ। এখন তার বার্সায় থেকে যাওয়ার সম্ভাবনাই ততটা।

বার্সা বোর্ডের সঙ্গে এখন মেসির বাবার আলোচনা তাই হতে পারে মেসির ক্লাবে থাকার ব্যাপারে। মেসি আগামী মৌসুমে খেলেই চলে যাবেন? নাকি বার্সার দেওয়া প্রস্তাব অনুযায়ী, ২০২২ কাতার বিশ্বকাপ পর্যন্ত মেসি কাতালানদের সঙ্গে চুক্তি করবেন? চুক্তি করলেও নতুন চুক্তির শর্ত কেমন হবে, এ নিয়েই আলাপ হওয়ার সম্ভাবনা বেশি।

এর আগে মেসির বাবার সঙ্গে বার্তামেউ আলোচনার টেবিলে জানিয়ে দেন, মেসিকে তারা বিক্রি করবে না। আর চুক্তি থাকায় রিলিজ ক্লজের ৭০০ মিলিয়ন ছাড়া মেসি বার্সা ছাড়তে পারবে না। উপায় না দেখে, মেসি বার্সার ছাড়ার সিদ্ধান্ত থেকে ৯০ ডিগ্রী ঘুরে গেছেন। যদিও মেসির সামনে ক্লাব ছাড়ার জন্য খোলা আছে আরও একটি পথ।

মেসি আইনি লড়াই। মেসি বিশ্বাস করেন, চুক্তি অনুযায়ী ফ্রি এজেন্টে তার ক্লাব ছাড়ার সুযোগ আছে। কিন্তু বার্সা তা মানতে নারাজ। মেসির তাই বিষয়টির সুরহা করতে আদালতে যেতে হবে। কিন্তু মেসি সেটা চান না। শুরু থেকেই চাননি। কারণ বার্সা মেসির হৃদয়ের ক্লাব। দুই দশক বার্সাতেই আছেন তিনি। যদি অন্য ক্লাবে যানও, মেসির হৃদয়ের এক এবং একমাত্র ক্লাবই থাকবে বার্সা।

মেসি তাই ওই ক্লাবের বিপক্ষে আইনি যুদ্ধে যেতে চান না। তিনি চান শান্তি। এছাড়া মেসিকে কেনার লড়াইয়ে থাকা ম্যানচেস্টার সিটি ও পিএসজি চেয়েছে মেসি সমঝোতা করেই যেন দলবদল করেন। কিন্তু বার্সা আপসোর পথে পা বাড়ায়নি। মেসির তাই বার্সাতেই থাকতে হচ্ছে। সংবাদ মাধ্যমের দেওয়া তথ্য অনুযায়ী, ক’দিনের মধ্যেই বার্সার অনুশীলনে নেমে পড়তে পারেন মেসি।

আরো খবর »