‘মসজিদে বিস্ফোরণ নাকি নাশকতা তদন্ত করে দেখা হবে’

Feature Image

নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণের ঘটনা ঘটেছে নাকি নাশকতা হয়েছে তা তদন্ত করে দেখা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

আজ শনিবার ময়মনসিংহের ত্রিশালে জাতীয় শোক দিবস উপলক্ষে কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় আয়োজিত ‘বঙ্গবন্ধু : বাঙালির চেতনার বাতিঘর’ শীর্ষক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের তাঁর সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনাসভায় যুক্ত হন।

সেতুমন্ত্রী বলেন, মসজিদে এসি বিস্ফোরণে হতাহতের ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি দগ্ধদের সর্বোচ্চ চিকিৎসাসেবা দেওয়ার নির্দেশ ও সহায়তার আশ্বাস দিয়েছেন। এ ঘটনায় হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করে তাদের ধৈর্য ধরার আহ্বান জানান তিনি।

জীবিকা নয়, জীবনের জন্যই শিক্ষা প্রয়োজন- এ বাস্তবতা শিক্ষার্থীদের উপলব্ধি করার আহ্বান জানিয়ে তিনি বলেন, সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে পরিবেশ অনুকূলে এলেই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে।

বিভেদের দেয়াল ভেঙে সম্প্রীতি ও সৌহার্দ্যের সেতুবন্ধই দেশকে এগিয়ে নিয়ে যাবে সোনালি অর্জনের নবদিগন্তে উল্লেখ করে তিনি বলেন, তাদের দৃষ্টিশক্তিতে নেতিবাচক রাজনীতির ঘন কুয়াশা জমেছে বলেই বিএনপি সরকারের সাহসী ও ভালো উদ্যোগ দেখতে পায় না। তাঁরা পূর্ণিমার রাতে অমাবস্যার আঁধার দেখেন, গভীর হতাশায় মাঝেমধ্যে হাঁক ছাড়েন বলেও মন্তব্য করেন তিনি।

এ সময় ময়মনসিংহ প্রান্তে বক্তব্য দেন সংসদ সদস্য মাওলানা রুহুল আমীন মাদানী, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন অর রশিদসহ অন্য শিক্ষকরা।

আরো খবর »