বার্তামেউয়ের লজ্জার জয়

Feature Image

লিওনেল মেসি ক্লাব ছাড়তে চেয়েছিলেন। কিন্তু বাধ্য হয়েই বার্সায় আরও এক মৌসুম থেকে যেতে হচ্ছে তার। মেসিকে শেষ পর্যন্ত রুখতে পারার কৃতিত্ব বার্সা প্রেসিডেন্ট মারিও বার্তামেউয়ের। তিনি তাই জয় উদযাপন করতে পারেন!

কিন্তু মেসি সেই পথ বন্ধ করে দিয়েছেন। বুঝিয়ে দিয়েছেন, বার্তামেউয়ের এই জয় লজ্জার। পরাজয়ের সামিল। মেসির সঙ্গে ক্লাব প্রেসিডেন্ট প্রতারণা করেছেন। ক্লাবে থাকার ঘোষণা দিয়ে কিংবা ক্লাব ছাড়তে না পারার কারণ হিসেবে মেসি যা বলেছেন সবটাই বার্তামেউয়ের বিপক্ষে।

বার্সা প্রেসিডেন্ট তাই স্বস্তিতে নেই। আরও এক মৌসুম বার্সায় থাকাকালীন মেসি ঝামেলায় পড়লে সেই দায়ও বার্তামেউকে নিতে হবে। মেসি সংবাদ মাধ্যম গোলের কাছে জানিয়েছেন, প্রেসিডেন্ট কথা রাখেননি। সব সময় বলেছেন, মৌসুম শেষে ক্লাব ছাড়তে পারবেন মেসি। অথচ সময় মতো রিলিজ ক্লজের বিশাল বোঝা চাপানো হয়েছে।

মেসি বলেছেন, এখনও তিনি বিশ্বাস করেন, ফ্রি এজেন্টেই বার্সা ছাড়তে পারবেন তিনি। কিন্তু তার জন্য মেসিকে আদালতে যেতে হবে। তিনি তা চান না। এমনকি বার্সার ড্রেসিংরুমে বার্তামেউয়ের অনধিকার চর্চা নিয়েও কথা বলেছেন মেসি। প্রকারান্তে বলেছেন, ড্রেসিংরুমে তার মানিয়ে নিতে অসুবিধা হয়েছে।

মেসি বুঝিয়ে দিয়েছেন, দলের অধিনায়ক এবং প্রেসিডেন্টের মধ্যে একটা বড় গ্যাপ তৈরি হয়েছে। মূল দ্বন্দ্বটা ওই জায়গায়। বার্সার প্রজেক্ট না দাঁড়ানো, ভালো ভবিষ্যত না তৈরি হওয়ার পেছনেও দায়টাও বার্তামেউয়ের। সেটাও মেসি প্রকারান্তে বুঝিয়ে দিয়েছেন। এরপরও বার্তামেউ দলের সঙ্গে আলোচনায় বসবেন তাদের বেতন কমানোর জন্য। তাতে কি ফুটবলাররা রাজি হবেন। সেই পথ কি খোলা থাকলো বার্তামেউয়ের।

আরো খবর »