তিতাসের পাইপে দুটি ছিদ্রের সন্ধান মিলেছে

Feature Image

নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিম তল্লা এলাকায় বায়তুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় ক্ষতিগ্রস্ত মসজিদ এলাকায় মাটি খুঁড়ে পাইপলাইনে দুটি ছিদ্রের সন্ধান পেয়েছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

আজ সোমবার সকাল থেকে মাটি খোঁড়ার পর বিকেলে এ ছিদ্র দুটির সন্ধান পাওয়া যায়। এরপরও তিতাসের শ্রমিকরা সন্ধ্যা ৬টা পর্যন্ত মাটি খোঁড়ার কাজ চালিয়ে যান।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কম্পানি লিমিটেড নারায়ণগঞ্জ অফিসের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) মফিজুল ইসলাম বলেন, লিকেজ সন্ধান এবং মসজিদের নিচে কোনো পুরনো পাইপলাইন আছে কি-না খতিয়ে দেখতে মাটি খোঁড়ার কাজ শুরু হয়েছে। বিকেল পৌনে ৩টার দিকে মসজিদের উত্তর পাশে বেইজমেন্টের একটু ওপরে পাইপলাইনে দুটি ছিদ্র পাওয়া গেছে। মঙ্গলবার গ্যাস সরবরাহ চালু করে সেই ছিদ্র দুটি পরীক্ষা করে দেখা হবে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সোমবার সকাল ৭টার দিকে পশ্চিম তল্লা বাইতুস সালাত জামের মসজিদের সামনে ৪০ থেকে ৫০ শ্রমিক শাবল, হামার, ছেনি, কোদাল, টুকরিসহ বিভিন্ন সরঞ্জাম নিয়ে মাটি খোঁড়ার জন্য কাজ শুরু করেন। মসজিদের পূর্ব দিকে, পূর্ব দিকের সামনের সড়ক ও উত্তর দিকের দুইটি স্থানে আরসিসি কেটে তিতাস গ্যাসের পাইপলাইন শনাক্তের চেষ্টা চালান তারা। মাটি খনন করার সময় মসজিদের উত্তর দিকে আবাসিক সংযোগের পাইপলাইনে তারা দুইটি ছিদ্র দেখতে পান।

গত শুক্রবার এশার নামাজের সময় বিস্ফোরণের ঘটনা ঘটে ওই মসজিদে। এতে এখন পর্যন্ত ২৭ মুসল্লির মৃত্যু হয়েছে। এর মধ্যে ২৬ জনের মরদেহ তাঁদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ ঘটনায় রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন রয়েছে আরো ১০ জন। এই ১০ জনের মধ্যে ছয়জন আছে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ)। এ ছাড়া পোস্ট অপারেটিভ ইউনিটে আছে তিনজন। মামুন (৩০) নামের একজন সাধারণ ওয়ার্ডে চিকিৎসাধীন।

আরো খবর »