ট্রাকে সাড়ে ৬১ লাখ টাকার পণ্য, সবগুলোই অবৈধ

Feature Image

যশোরের নাভারন এলাকা থেকে বিপুল পরিমান ভারতীয় তৈরি পোষাক, ওষুধসামগ্রী ও অন্যান্য মালামালসহ ইস্রাফিল ইসলাম (২২) নামে এক ট্রাকচালককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। এ সময় একটি কাভার্ড ভ্যান জব্দ করা হয়।

শনিবার (১৭ জুলাই) ১০টার দিকে এসব মালামাল আটক করা হলেও গননা শেষে রবিবার রাত সাড়ে ৮টার দিকে প্রেস নোটের মাধ্যমে এ তথ্য জানায় বিজিবি। আটক ইস্রাফিল বেনাপোল পোর্ট থানার গাতিপাড়া গ্রামের কামাল হোসেনের ছেলে।

যশোর ৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মো. সেলিম রেজা বিষয়টি নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় ভারত হতে আমদানি পণ্যের আড়ালে অবৈধভাবে বিপুল পরিমাণ পণ্য নিয়ে আসা একটি কাভার্ড ভ্যান (ঢাকা মেট্রো-ন-১৭-৭২২৯) নাভারন এলে বিজিবি‘র নায়েক সাইদুর রহমানেন নেতৃত্বে বিজিবি’র একটি টহলদল কাভার্ড ভ্যানটি আটক করে। পরে তল্লাশি করে ৬০ পিস ভারতীয় উন্নতমানের শাড়ি, ৯০০টি শেরওয়ানী, ২৫০ কৌটা জর্দ্দা, ১৩৮ কেজি কারেন্ট জাল, ৫১ হাজার বিভিন্ন প্রকার ওষুধ, ১১৪৬ বোতল বিভিন্ন প্রকার হোমিও ওষুধ, বিভিন্ন প্রকার কসমেটিক্স সামগ্রী পাওয়া যায়।

আটককৃত মালামালের আনুমানিক মূল্য ৬১ লাখ ৫০ হাজার টাকা। আটককৃত মালামালসহ আটক আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে ওই কর্মকর্তা জানান।

আরো খবর »