‘সাকিব ভাই, তাড়াতাড়ি আউট করেন; বাসায় যাব’

Feature Image

বাংলাদেশের জয় তখন নিশ্চিত হয়ে গেছে। একের পর এক উইকেট পড়ছে অস্ট্রেলিয়ার। অতিথিদের ব্যাটসম্যানরা ক্রিজে আসছে আর চলে যাচ্ছে। টাইগারদের জয়ের জন্য প্রয়োজন আর ১ উইকেট। ওই সময় উইকেটের পেছনে দাঁড়িয়ে যেন আর তর সইছিল না কিপার নুরুল হাসান সোহানের। তিনি বলে ওঠেন, ‘সাকিব ভাই, তাড়াতাড়ি আউট করেন; বাসায় যাব’! স্টাম্প মাইকে ধরা পড়ে সোহানের এই বার্তা। সাথে সাথেই তা ক্রিকেটপ্রেমীদের মন জয় করে নিয়েছে।

সেই জিম্বাবুয়ে সিরিজ থেকে পরিবার থেকে দূরে বায়ো বাবলে আছেন টাইগার ক্রিকেটাররা। কোরবানির ঈদও কেটেছে দেশের বাইরে। আজকের পর সবাইকে কিছুদিনের ছুটি দেওয়া হয়েছে। নিউজিল্যান্ড সিরিজ উপলক্ষে ২২ তারিখে সবাই আবার ক্যাম্পে যোগ দেবেন। তাই পরিবারের কাছে ফিরতে যেন তর সইছিল না সোহানের। পুরো সিরিজজুড়ে এই তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান উইকেটের পেছনে দাঁড়িয়ে বোলারদের উদ্বুগ্ধ করে গেছেন।

প্রায় প্রতি ম্যাচেই সোহানের মজার মজার সব কমেন্ট ধরা পড়েছে স্টাম্প মাইক্রোফোনে। এর পাশাপাশি তিনি সবসময় বোলারদের সহযোগিতা করে গেছেন। তাদের সাহস দিয়েছেন। আর কিপার হিসেবে পারফর্মেন্সও করেছেন দুর্দান্ত। ব্যাট হাতেও তৃতীয় ম্যাচ জিতিয়ে বাংলাদেশকে সিরিজ এনে দেওয়ার অন্যতম কারিগর এই সোহান। আজ শেষ ম্যাচে সাকিব সোহানের কথা রেখেছেন। অজিদের মাত্র ১৩.৪ ওভারে গুটিয়ে দিয়েছেন মাত্র ৬২ রানে। এবার দ্রুতই বাড়ি ফিরবেন সোহানরা।

আরো খবর »