৮ মাস আগে এসেছিল প্রেমের টানে, এবার ফিরল দেশে

Feature Image

প্রেমের টানে আট মাস আগে সীমান্তের অবৈধ পথে বাংলাদেশে আসা কিশোরীকে (১৪) উদ্ধারের পর ভারতে ফেরত পাঠিয়েছে পুলিশ। বুধবার (০৬ অক্টোবর) সন্ধ্যায় বেনাপোল চেকপোস্ট দিয়ে ওই কিশোরীকে ভারতের পেট্রাপোল চেকপোস্টে স্বজনদের কাছে হস্তান্তর করেন বেনাপোল পোর্ট থানা পুলিশ।

এ সময় উপস্থিত ছিলেন মানবাধিকার সংস্থা জাস্টিস অ্যান্ড কেয়ারের কর্মকর্তারা। এর আগে কিশোরীকে উদ্ধার করে সিআইডি পুলিশ। উদ্ধার কিশোরী শাহানা ইয়াসমিন মিন ভারতের মালদাহ জেলার চাতলা থানার হাজাতপুর গ্রামের মোজাম্মেল হকের মেয়ে।

মানবাধিকার সংস্থা জাস্টিস অ্যান্ড কেয়ারের সিনিয়ার প্রোগাম অফিসার মুহিত হোসেন জানান, কক্সবাজারের উখিয়ার আনসারী কামাল নামে একটি ছেলের সঙ্গে প্রেমের সম্পর্কের সূত্র ধরে আট মাস আসে সীমান্তের অবৈধ পথে পালিয়ে বাংলাদেশে আসে ওই কিশোরী। মেয়ে পালিয়ে আসায় কিশোরীর বাবা তাকে উদ্ধারে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনারের কাছে আবেদন করেন। বিষয়টি আমলে নেয় অপরাধ তদন্ত বিভাগ- সিআইডি। পরে কিশোরীকে প্রেমিকের বাড়ি থেকে উদ্ধার করে কক্সবাজারের ‘লাইট হাউজ’ নামের একটি এনজিও সংস্থার শেল্টার হোমে রাখে। সেখান থেকে আইনি প্রক্রিয়া শেষে বাংলাদেশ সরকারের দেওয়া বিশেষ ট্রাভেল পারমিটে মেয়েকে বাবার হাতে হস্তান্তর করা হয়।

হস্তান্তর করার সময় উপস্থিত ছিলেন বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মামুন খান, ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাজু আহম্মেদ, বিজিবির সুবেদার আরশাফ হোসেন।

আরো খবর »