কুমারখালীতে বিশ্ব সাদা ছড়ি নিরাপত্তা দিবস পালিত

Feature Image

এনামুল হক ইমন, কুমারখালী (কুষ্টিয়া) প্রতিনিধি : কুষ্টিয়ার কুমারখালীতে বিশ্ব সাদা ছড়ি নিরাপত্তা দিবস পালিত হয়েছে। শুক্রবার সকালে পৌরসভার আগ্রাকুন্ডা গ্রামে রোরাল ডেভেলপমেন্ট সোসাইটি (আরডিএস) সামাজিক সংগঠনের আয়োজনে দিবসটি উপলক্ষে দৃষ্টি প্রতিবন্ধী ছাড়াও অন্য প্রতিবন্ধীদের মাঝে সাদা ছড়ি, ক্রাচ ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

দিবসটিতে রোরাল ডেভেলপমেন্ট সোসাইটি (আরডিএস) এর মহাসচিব শ্রী সুকুমারের সভাপত্বিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমারখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র সামছুজ্জামান অরুণ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মেরিনা আক্তার মিনা,কুমারখালী পৌরসভার প্যানেল মেয়র এস.এম রফিক, ৮নং ওয়ার্ড কাউন্সিলর তুহিন শেখ, ১নং ওয়ার্ড কাউন্সিলর শাহিনুর রহমান, সংরক্ষিত ওয়ার্ড মহিলা কাউন্সিলর ময়না খাতুন প্রমুখ। এসময় দৃষ্টি প্রতিবন্ধীসহ ৩০ জন প্রতিবন্ধীদের মাঝে খাদ্য সামগ্রী, ক্রাচ ও সাদা ছড়ি বিতরণ করা হয়।

উল্লেখ্য, ১৯৬৪ সালে যুক্তরাষ্ট্রে প্রথম দৃষ্টিপ্রতিবন্ধীদের জন্য এই দিবসটি পালন শুরু হয়।এরপর থেকে সাদা ছড়ি বহনকারী দৃষ্টিপ্রতিবন্ধী ব্যক্তিকে নিরাপদে পথ চলতে সাহায্য করার উদ্দেশ্যে সচেতনতা গড়ে তুলতে প্রতিবছর ১৫ অক্টোবর বিশ্ব সাদাছড়ি দিবস পালিত হয়।

আরো খবর »