স্বপ্নের পথ ধরে নীলার যাত্রা

Feature Image

সাধারণত যে কোন পথচলার শুরুটা হয় স্বপ্ন দিয়ে। নীলার পথচলাটার শুরু স্বপ্ন দিয়ে হলেও গল্পের মোড় ঘোরে স্বপ্ন ভাঙার পর। গল্পটা একজন নারীর। একজন চাইনীজ নারীর, যিনি বাংলাদেশকে ভালোবেসে স্বপ্ন দেখেছিলেন এদেশের নারীদের ভিন্ন কিছু উপহার দেবার। একটা সেইফ ও সাউন্ড পিরিয়ড হেলথ নিশ্চিত করবার!

স্বপ্ন তো স্বপ্নই। স্বপ্ন সুন্দর, কিন্তু বাস্তবায়নের পথ অনেক কঠিন। এদেশটা নারীদের জন্য এমনিতেই অনেক চ্যালেঞ্জিং, সেখানে একজন চাইনিজ নারীর জন্য পথচলা এতোটাও সহজ ছিল না। কিছু অসাধু মানুষজনের জন্য আত্মবিশ্বাস হারিয়ে মাঝপথেই ভেঙে পড়েন তিনি।

সেদিন দেশে ফেরার সময় তার চোখে দেখেছিলাম স্বপ্ন ভাঙার কতোটা কষ্ট! তাই সেদিন সেই চোখের জলেই আমরা নিয়েছিলাম তার স্বপ্নকে বাস্তবে পূর্ণতা দেবার প্রতিজ্ঞা।

আমরা থেমে যাই নি। হাঁটি হাঁটি পা পা করে চলছি আমাদের স্বপ্ন পূরণের লক্ষ্যে। আমাদের দৃঢ় বিশ্বাস- এমন একদিন আসবে, যেদিন স্বপ্ন দেখা সেই রমনীটি এদেশের মাটিতে আবারও পা ফেলবে; সেদিনও তার চোখে জল থাকবে। তবে সে জল কষ্টের নয়, খুশির! আনন্দের! পূর্ণতার!!

আমাদের বিশ্বাস এমন একদিন আসবে যেদিন প্রতিটি নারী অভিবাদন জানাবে সেই স্বপ্নবাদি বিদেশিনীকে; আর রবীন্দ্রনাথ টগরের মত গেয়ে উঠবে- আমি চিনি নি গো চিনি তোমাকে, ও গো বিদেশিনি! 😀

আমরা চাই আপনারা নারীরা যারা উদ্যমী, যারা স্বপ্ন দেখেন, থেমে যাবেন না। স্বপ্ন লালন করুন, পরিশ্রম করুন। যে স্বপ্নগুলো আমরা জেগে দেখি, সেগুলোর জন্মই হয় পূর্ণতা পাবার জন্য।
সুতরাং থেমে যাবেন না। নীলার সাথে স্বাচ্ছন্দ্যে ও নির্ভাবনায়, বাধাহীন পথ চলে এগিয়ে যান বহুদূর!
আজ এই মিডিয়াতেই নীলা স্বাগত জানায় সকল নারী উদ্যোক্তাদের।

এখন প্রশ্ন জাগতেই পারে, নীলা আসলে এমন কি?
কেন এটা স্পেশাল, আর অন্যদের সাথে পার্থক্যই বা কি??

নীলা স্পেশাল কারন আগে যা কেউ ভাবেনি, নীলা ভেবেছে। সকল শ্রেণী, সকল ক্যাটাগরির নারীদের জন্য।
নীলা ভেবেছে বঞ্চিত কিংবা নিম্ন শ্রেণির নারীদের জন্যও। আর সেই ভাবনা থেকে নীলার একটি ছোট্ট উদ্যোগ সোশ্যাল/চ্যারিটি প্যাক। এই সোশ্যল প্যাকটা তখনই পূর্ণতা পাবে যখন আপনারাও আমাদের এই প্রচেষ্টায় সহযোগিতার হাত বাড়িয়ে দিবেন।

এই সোশ্যল প্যাক এর বিশেষত্ব হল- এই প্যাকটি আপনি পার্চেজ করলে এইটার সাথে আর একটি প্যাক আপনি ফ্রি পাচ্ছেন যেটা কিনা আপনি আপনার নিকটবর্তী যেকোন দুস্থ, বঞ্চিত কিংবা সামর্থ্য নেই এমন নারীকে উপহার দিতে পারবেন। আমরা আশা করবো এরকম একটি মনোমুগ্ধকর উপহার মুহূর্ত আপনারা ক্যামেরা বন্দী করে #NeelaSocialPack ট্যাগ সাথে শেয়ার করবেন আপনাদের পছন্দের সোশ্যল চ্যানেল এ; যাতে আরো অনেকেই আমাদের এই ছোট্ট প্রচেষ্টার সঙ্গী হয়ে সাহায্য করতে পারে তার আশেপাশের বঞ্চিত মানুষগুলোকে।

এছাড়াও স্টুডেন্টদের জন্য আমাদের আছে স্পেশাল স্টুডেন্ট প্যাক। যে প্যাকগুলো শুধুমাত্র আইডি কার্ড দেখিয়েই স্টুডেন্টরা পার্চেজ করতে পারবে ৪০-৫০% ফ্ল্যাট ডিসকাউন্টে।

নীলা কোন ধরনের ক্রেডিট ছাড়াই প্যশনেট তরুণ-তরুণী কিংবা স্টুডেন্টদের দিচ্ছে ফ্রি-উইল কাজ করার সুযোগ। দিচ্ছে গোল সেটেড ক্যান্ডিডেটদের ইন-হাউজ টিমে কাজ করার আকর্ষনীয় প্যাকেজ।

এরকম দুর্দান্ত আরও অফার ও সু্যোগ সম্পর্কে বিস্তারিত জানতে আমরা চাইবো অবশ্যই আপনারা আমাদের পেইজে চোখ রাখুন, আর সঙ্গী হোন নীলার স্বপ্নযাত্রায়!

আরো খবর »