অনলাইন ব্যবসায় সফল নারী উদ্যোক্তা সাদিয়া নোভা

Feature Image

অনলাইন ব্যবসায় সফল নারী উদ্যোক্তা সাদিয়া নোভা। চট্টগ্রাম এর মেয়ে সাদিয়া নোভা ২০১২ তে মাধ্যমিক এবং ২০১৪ তে উচ্চ মাধ্যমিক পরীক্ষা,ইকোনোমিকস এবং ব্যাংকিং নিয়ে অনার্স করেছেন।

২০১৫ থেকে তিনি চিন্তা করছিলেন কিছু একটা করতে হবে। কিন্তু কি তা চিন্তা করতে করতে অনলাইন ব্যবসা শুরু করলেন। এর পর হাতের বানানো গহনা কিভাবে বানাই,কি কি লাগে এই সব বিষয় নিয়ে ঘাটাঘাটি করলেন। অনেকেই সহযোগিতা করেছিলেন।

হাতের কারুকাজ নামে একটি পেইজ খুলে ২০১৬ সালের ফেব্রুয়ারি থেকে কাজ শুরু করেন।হাতের কারুকাজ পেইজর যে সব কালেকশন আছে সব আমার নিজের বানানো গহনা।যেমনঃ গায়ে হলুদের গহনা, হিজাব পিন,সিলভার & গোল্ডেন সেট ইত্যাদি এমন অনেক কিছুই আছে যা আমি নিজেই বানাই।

এই ব্যবসা নিয়ে পরিবার শুরু দিকে মতামত না দিলেই কিছু দিন পরেই তারাই আমাকে উৎসাহিত করতে লাহলো,সহযোগিতা করে।এই ভাবেই পথ চলা আমার হাতের কারুকাজ এর।

২০১৮ সালে বিয়ে হয় বিয়ের পরেও শশুর বাড়িতে সবাই অনেক সাপোর্ট করেন আমার ব্যবসা নিয়ে।

এর মধ্যেই আমার হাসবেন্ড বলেন হিজাব নিয়ে কাজ করতে।উনি নিজেই আমাকে দুবাই থেকে হিজাব আনতে সহযোগিতা করেন।২০১৯ সালে নভেম্বর মাসে শুরু হলো হিজাবিয়ানা পেইজ এর যাত্রা।আলহামদুলিল্লাহ এখনো চলছে।

২০২১ সালে শুরু করলা চায়না প্রডাক্ট নিয়ে।আলহামদুলিল্লাহ অনেক ভালো সারা পাচ্ছি।পেইজ lady twist এই ভাবেই আমি কাজ করে যাচ্ছি।আমার আরো একটি পেইজ আছে যার না House Of Fashion অনেক অনেক কালেকশন আছে।

আমার ব্যবসা নিয়ে অনেক কিছুই পরিকল্পনা আছে।কিন্তু জনি না কত টুকু করতে পারবো। এইটুকু বলতে পারবো আমার নিজের একটা পরিচয় আছে এখন।সবাই আমাকে চিনে আমার কাজ নিয়ে কথা বলে।
অনেক অনেক ভালোবাসা পাচ্ছি আমি সবার থেকে।

একটি কথা বলে রাখি আমার পরিবার এর বাবা,ভাই,জামাই,শশুর,দেবর সবাই ব্যবসায়ী।
তাদের থেকেও আমি অনেক কিছুই শিখছি।

সবার দোয়া এবং আল্লাহর রহমত থাকলে ইনসা-আল্লাহ সামনে অনেক ভালো কিছু করতে পারবো।

আরো খবর »