নিজ এলাকার নারীদের কর্মসংস্থান করতে চান নুসরাত জাহান

Feature Image

নুসরাত জাহান। নরসিংদীতে তার বসবাস। নরসিংদী সরকারি মহিলা কলেজে ইংরেজি বিষয়ে (অনার্স ২য়) পড়াশোনা করছেন নুসরাত জাহান । ঠিক ১ বছর আগে অনার্স ১ম বর্ষে পড়াকালীন সময়ে স্টুডেন্ট এর জন্য ভীষন বোরিং লকডাউন শুরু হয় যা ছিল একরকম জেল। তখন শখের বশেই হ্যান্ড পেইন্টেড বেবি ফ্রক বানিয়ে ফেইসবুকে পোস্ট করতে থাকেন নুসরাত জাহান।

আলহামদুলিল্লাহ সেই ড্রেসটির একটি অর্ডার চলে আসে তার। তারপর আস্তে আস্তে নতুন নতুন ডিজাইন বানাতে সুরু করেন। প্রথমে সুতি কাপড় দিয়ে কাজ শুরু করেন । আস্তে আস্তে কাপড় তিনি তার ডিজাইন সহ সবকিছু উন্নত করতে থাকে। বর্তমানে নুসরাত জাহানের সিগনেচার প্রোডাক্ট হচ্ছে পার্টি ফ্রক।

গত বছর ১১জুলাই তিনি একটি ফেসবুক পেইজ ওপেন করে। এখন নুসরাত জাহান এর কালেকশনে ৪৯ টির মতো ডিজাইন আছে। সাথে আছে কাস্টমার দের ভালোবাসা ও বিশ্বাস৷

নুসরাত জাহান এর সাথে কথা হলে উনি জানায় উনাকে সব থেকে বেশি সাহায্য করেছেন তার ছোট ভাই জিহাদ। তিনি ৮ম শ্রেণিতে পড়ে। পেইজের সব কাস্টমার দের সাথে কথা বলা, ড্রেসের ছবির মার্কেটিং পোস্ট করা ও কাস্টমার দের সাথে সম্পূর্ণ কথা সে বলে।

আর আমার কাজ হচ্ছে অর্ডার কনফার্ম হলে সেই জামা তৈরী করে পাঠানো। এক্ষেত্রে ছোট ভাই আমার বিজনেসে একটা বড় ভুমিকা রাখছে।

বর্তমানে পড়াশোনার পাশাপাশি তিনি বিজনেসটা চালিয়ে যাচ্ছেন। শুরুতে নিজের সেলাই করলেও এখন দুই জন নারী তাদের টিমে যোগ হয়েছেন।

আরো খবর »